এখনই যাদবপুরে সব জায়গায় বসছে না সিসিটিভি

এখনই যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সব জায়গায় সিসিটিভি বসছে না। সূত্রের খবর, কর্মসমিতির বৈঠক ছাড়া সিসিটিভি বসাতে চাইছে না যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এদিকে আবার কর্মসমিতির বৈঠক ডাকা ঘিরেও তৈরি হচ্ছে জটিলতা। যাদবপুর বিশ্ববিদ্যালয় সূত্রে জানানো হয়েছে, রাজ্য সরকার ও আচার্যের নমিনি নিয়ে কর্মসমিতির বৈঠকে সিসিটিভির সিদ্ধান্ত পাশ হলে তবেই টেন্ডার ডাকা হবে।

এদিকে বুধবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এসে উপাচার্য বুদ্ধদেব সাউ এই সিসিটিভি লাগানো সম্পর্কে জানান, ‘আগে একটা প্ল্যান হয়েছিল। সেই জায়গাগুলো স্ট্র্যাটেজিক পয়েন্ট হিসাবে ধরা হয়েছিল। আপাতত সে সব জায়গায় সিসিটিভি বসানো হবে। তারপর দেখা যাবে কোথায় কী আছে।’ একইসঙ্গে তাঁর সংযোজন, ‘সব কিছু তো আর চোখের পলকে হয়ে যায় না। এতদিন যা যা হয়ে এসেছে, আর এখন আমি এসে একটা চুটকি মারব, আর সব ঠিক হয়ে যাবে, তা নয়। এখন দেখতে হবে সবটাই। সময় লাগবে।’ এই প্রসঙ্গে উপাচার্য এও জানান, আপাতত হস্টেলের গেটের সামনে সিসিটিভি ক্যামেরা বসবে। তারপর বাকিটা দেখা হবে বলে জানিয়েছেন উপাচার্য। তিনি আরও জানান, সব কাজ স্তরে স্তরে সঠিক ভাবেই করা হবে।

হস্টেল গেটের সামনে সিসিটিভি বসানোর পাশাপাশি অরবিন্দ ভবন-সহ কয়েকটি ল্যাবে, যেখানে আগে থেকেই সিসিটিভি নিষ্ক্রিয় অবস্থায় ছিল,সেগুলিকে সক্রিয় করা হচ্ছে। বাকিটা কর্ম সমিতির বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী হবে বলে জানিয়েছেন উপাচার্য। সব মিলিয়ে আপাতত ১১ টি জায়গায় সিসিটিভি বসানো হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 6 =