বিজেপি ভাল দল, বিজেপি করুন: কাজল শেখ

‘বিজেপি ভাল দল। বিজেপি করুন, তাতে আমার কোনও অসুবিধা নেই।’ কর্মিসভায় এমনই বার্তা বীরভূম জেলা পরিষদের সভাধিপতি তথা তৃণমূল কংগ্রেসের কোর কমিটির অন্যতম সদস্য কাজল শেখের। তাঁর দাবি, বিজেপি ভাল, তবে আরএসএস খারাপ। মূলত ভেদাভেদের অভিযোগ তুলেই নাকি এই বার্তা দিয়েছেন তৃণমূল নেতা।

বৃহস্পতিবার বীরভূমের নলহাটির পাঁচ নম্বর ওয়ার্ডের একটি সভাকক্ষে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য পেশ করতে গিয়ে এদিন কাজল শেখ যা বলেন তা শুনে কার্যত অবাক রাজনৈতিক মহল। কারণ, কাজল শেখ এদিন বলেন,  ‘রাজ্যে কোনও ভেদাভেদ নেই। আমরা সবাই একসঙ্গে শান্তিতে বসবাস করছি। আর সেটা শিখিয়েছে তৃণমূল।‘ এরপরই বলেন, ‘বিজেপি ভাল দল। বিজেপি করুন, আমার কোনও অসুবিধা নেই। কিন্তু আরএসএস! ওরা গোঁড়া মৌলবাদী।’ কাজল শেখের এই মন্তব্য ঘিরেই বাড়ছে বিতর্ক। বীরভূমে যাঁকে সাম্প্রতিককালে অনুব্রত মণ্ডলের বিকল্প হিসেবে ভাবা হচ্ছে, তাঁর মুখে বিজেপির প্রশংসা শুনে  সবারই প্রশ্ন তাহলে কী বার্তা যাবে কর্মীদের কাছে তা নিয়েই।

কিছুদিন আগেই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও বলেছিলেন, ‘আরএসএস এত খারাপ ছিল না। এখনও খারাপ নয় বলে আমি বিশ্বাস করি। এখনও আরএসএস-এ কয়েকজন ভদ্রলোক আছেন যাঁরা বিজেপিকে সমর্থন করেন না।’

বিজেপির বীরভূমের জেলা সভাপতি ধ্রুব সাহা এই প্রসঙ্গে বলেন, ‘উনি বিজেপি ভাল বা খারাপ বলতেই পারেন। কিন্তু রাষ্ট্রীয় সয়ংসেবক সংঘ সম্পর্কে যা মন্তব্য করেছেন তা ঠিক নয়। আরএসএস সম্পর্কে ওঁর কোনও ধারনা নেই। আর উনি ঠিক করুন, কাজের মন রাখার জন্য কী করবেন।’ যে কাজল শেখ এদিন আরএসএস-এর ভেদাভেদের রাজনীতির কথা তুলেছেন আদতে তিনিই ভেদাভেদের রাজনীতি করার চেষ্টা করেছেন বলে মন্তব্য বিজেপি নেতার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + 15 =