স্থগিত অনুব্রত কন্য়ার জামিনের শুনানি , পরবর্তী শুনানি ১০ জানুয়ারি

এ বছর তিহাড়-মুক্তি সম্ভবত হচ্ছে না অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডলের। কারণ, স্থগিত হয়ে গেল সুকন্যা মণ্ডলের জামিনের আবেদনের শুনানি। দিল্লি হাইকোর্টে জামিনের জন্য আবেদন করেছিলেন সুকন্যা। আদালতের তরফ থেকে জানানো হয়েছে, পরবর্তী শুনানি হবে ১০ জানুয়ারি। অর্থাৎ, আগামী চার মাস আর হাইকোর্ট থেকে জামিন পাবেন না সুকন্যা। অন্যদিকে জামিনের আবেদন করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন অনুব্রত মণ্ডলও। অনুব্রত মণ্ডলের জামিনের আবেদনের শুনানি ২৭ সেপ্টেম্বর।

প্রসঙ্গত, গরু পাচার মামলায় ইডির হাতে গ্রেফতার হন সুকন্যা মণ্ডল। তাঁকে তাঁর বাবা অনুব্রতর সঙ্গে তিহাড় জেলেই রাখা হয়। এদিকে সুকন্যা মণ্ডলের আইনজীবী নিয়ে একটা সমস্য়া তৈরি হয়। এর আগে শুনানির পূর্বেই তাঁর আইনজীবী সরে দাঁড়ান মামলা থেকে। এর ফলে রাউজ অ্যাভিনিউ কোর্ট হোক বা দিল্লি হাইকোর্ট, সুকন্যার মামলা আদালতে উঠলে তাঁর হয়ে লড়ার আইনজীবীর অভাব। আইনজীবী সংক্রান্ত একটা সমস্যায় ভুগছেন সুকন্যা মণ্ডল। এদিকে যেহেতু এই মুহূর্তে তিনি তিহাড় জেলে রয়েছেন, ফলে তাঁর পক্ষে নিজের আইনজীবী নিজে ঠিক করাও সম্ভব হচ্ছে না।

এরমধ্যে আবার দিল্লি হাইকোর্টে জামিন মামলাও অনেকটাই পিছিয়ে গেলেও আইনজ্ঞরা বলছেন, সুকন্যা চাইলে যেকোনও সময় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারেন। চাইলে আইনজীবী না পাওয়ার বিষয়টি তিনি মেনশন করতে পারেন দিল্লির বিশেষ আদালত রাউজ অ্যাভিনিউয়ে। তবে যা পদক্ষেপই করতে চান না কেন, তাঁর আইনজীবী দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − 1 =