বেআইনি গাছ কাটার খবর পেয়েই ঘটনাস্থলে রাজ্যপাল

গ্রাউন্ড জিরোতে নেমে যে কাজ করতে চান রাজ্যপাল সি ভি আনন্দ বোস তা জানিয়েছিলেন অনেক আগেই। শুধু জানানোই নয়, চোখে আঙুল দিয়ে তা করেও দেখান তিনি।বিশেষত পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে তাঁর একের পর এক পদক্ষেপ গ্রহণ ছিল বেশ চোখে পড়ার মতোই।সেই অ্যাকশনের জের এখনও অব্যাহত। মঙ্গলবার ফের  এই ‘অ্যাকশন’ মুডেই দেখা গেল রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে। তাঁর কাছে আগেই অভিযোগ এসেছিল বালিগঞ্জে বেআইনিভাবে কাটা হচ্ছে গাছ।এই খবর পেয়েই সেখানে পৌঁছলেন রাজ্যের সাংবিধানিক প্রধান।

সূত্রে খবর, মঙ্গলবার সকালবেলা বালিগঞ্জের ১২ নম্বর রোনাল্ড রোডে গাছ কাটার অভিযোগ পেয়ে একেবারে সরজমিনে তা খতিয়ে দেখতে ঘটনাস্থলে পৌঁছন বোস। সেখানকার বাসিন্দাদের সঙ্গে কথা বলেন তিনি। জানা গিয়েছে, ওই এলাকার দীর্ঘদিনের একটি পুরনো গাছ কেটে ফেলা হয়েছে। সম্ভবত, প্রমোটিং হচ্ছে সেখানে। অনুমান করা হচ্ছে সেই কারণেই গাছ কাটা হয়েছে। এবার শিক্ষাদফতরের বাইরে বেরিয়ে রাজ্যপালকে গাছ কেটে ফেলার প্রতিবাদ করতে দেখা গেল তাঁকে। শুধু তাই নয়, পিপুল গাছের স্মরণে রাজভবনে একশোটি পিপুল চারা রোপণ করবেন রাজ্যপাল বোস।

উল্লেখ্য, উপাচার্য নিয়োগ নিয়ে রাজ্যপালের সঙ্গে রাজ্যের বিরোধ চলছে। এই পরিস্থিতিতে মঙ্গলবারের এই ঘটনা রাজ্য-রাজভবন সংঘাতে এক নয়া মাত্রা যোগ করতে পারে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। কারণ বেআইনি ভাবে গাছকাটা, প্রোমোটিং এই সবই পৌরসভার তত্ত্বাবধানে থাকে। এবার শিক্ষাদফতরের সঙ্গে পৌরসভার বিষয়েও সাংবিধানিক প্রধানের হস্তক্ষেপ কতটা মেনে নেবেন শাসকদলের নেতারা এখন সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 6 =