মানিক পুত্র সৌভিকের বিরুদ্ধে নয়া তথ্য ইডি-র হাতে

মানিক ভট্টাচার্যের ছেলে সৌভিকের বিরুদ্ধে আরও নতুন তথ্য ইডির হাতে। একটি ক্লাব থেকে নাকি টাকার লেনদেন করতেন সৌভিক।

প্রসঙ্গত, শুক্রবার কলকাতা হাইকোর্টে মানিক ভট্টাচার্যের ছেলের জামিনের আর্জি সংক্রান্ত একটি মামলার শুনানি ছিল। তাতে ইডি-র আইনজীবী দাবি করেন,  শিক্ষাপ্রতিষ্ঠানেও সরাসরি যোগ রয়েছে সৌভিকের। যদিও ইডির নথি থেকে পাওয়া তথ্যে আপত্তি জানিয়ে আদালতে হলফনামা দেওয়ার আর্জি জানান সৌভিকের আইনজীবী। তাঁর বক্তব্য,  সরাসরি সৌভিকের বিরুদ্ধে কোনও অভিযোগ নেই। ক্লাব বা শিক্ষা ক্ষেত্রে হঠাৎ নতুন তথ্য আনছে ইডি। এর আগে তাঁর মাকেও তথ্য প্রমাণের অভাবে জামিন দিয়েছে আদালত। সেই কারণে তাঁকেও জামিন দেওয়া হোক। সৌভিকের আইনজীবী ইডি-র বক্তব্যের প্রেক্ষিতে একটি  হলফনামা জমা দেওয়ার আর্জি জানান।  শুক্রবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষ সৌভিকের আইনজীবীর সেই আর্জি মঞ্জুর করেন। সোমবার এই মামলার পরবর্তী শুনানি।

এদিকে আদালত সূত্রে খবর, মানিকের ছেলেকে নিয়ে একাধিক বিস্ফোরক দাবি করেছেন ইডি আধিকারিকরা। ইডি-র বক্তব্য, একাধিকবার বিদেশে যান সৌভিক। ২০১৭ সালে  মে  ও জুলাই মাসে লন্ডনে গিয়েছিলেন। কিন্তু ইডি-র কাছে জেরায় সে তথ্য গোপন করে যান তিনি। পরে তা প্রকাশ্যে আসে। এবিষয়ে অভিবাসন দফতরের কাছ থেকেই তথ্য যাচাইয়ের চেষ্টা করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। কেন তিনি এতবার বিদেশ গিয়েছেন, সেটাই মূলত জানতে চান ইডি আধিকারিকরা।

ইডি- আরও দাবি করেছিল, আবাসিক ভিসার জন্য আবেদন করেছিলেন সৌভিক। যদিও সৌভিক বারবার দাবি করেছেন, তিনি পড়াশোনার জন্যই লন্ডনে গিয়েছিলেন। ভিসার আবেদন করেছিলেন। লন্ডনে পড়াশোনার জন্য গেলেও, সেখানে তাঁর কোনও বাড়ি নেই। তিনি হস্টেলে থাকতেন বলেই দাবি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + five =