অনুব্রতর জামিন সংক্রান্ত মামলায় সিবিআইকে নোটিস সুপ্রিম কোর্টের

অনুব্রত মণ্ডলের জামিন সংক্রান্ত মামলায় সিবিআইকে নোটিশ পাঠাল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট সূত্রে খবর, বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বেলা এম ত্রিবেদীর ডিভিশন বেঞ্চের তরফ থেকে এই নোটিশ পাঠানো হয়েছে। এখানে বলে রাখা শ্রেয়, কলকাতা হাইকোর্টে জামিনের জন্য আবেদন করেছিলেন অনুব্রত। তবে তা খারিজ করে দেয় কলকাতা হাইকোর্ট। এই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেন অনুব্রত মণ্ডলের আইনজীবী। সেই আবেদনের পরিপ্রেক্ষিতেই সিবিআইকে নোটিশ পাঠাল দেশের শীর্ষ আদালত।

সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বেলা এম ত্রিবেদীর বেঞ্চ সোমবার জানায়, অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে গোরু পাচার মামলার তদন্ত কোন পর্যায়ে রয়েছে তা জানার প্রয়োজন রয়েছে। সেই কারণেই এই নোটিশ জারি। কারণ, তদন্তের গতি প্রকৃতি জানার পরেই অনুব্রত মণ্ডলের জামিন সংক্রান্ত বিষয়টি বিবেচনা করা যাবে।

প্রসঙ্গত, গোরু পাচার মামলায় গত বছর অগাস্ট মাসে ইডি-র হাতে গ্রেফতার হন অনুব্রত। এরপর গোরু পাচার মামলায় জেল হেফাজত হয় অনুব্রতর। বর্তমানে তিহাড় জেলে রয়েছেন অনুব্রত এবং তার কন্যা সুকন্যা মণ্ডল।

সুপ্রিম কোর্টে অনুব্রত মণ্ডলের আইনজীবী জানান, প্রায় এক বছরের বেশি সময় ধরে তার মক্কেল জেল হেফাজতে রয়েছেন। পাঁচটি চার্জশিট পেশ করা হয়েছে। এই মামলার অন্যতম অভিযুক্ত জামিন পেয়ে গেলেও তাঁর মক্কেল জামিন পাননি। সেই কারণেই জামিনের আবেদন করা হচ্ছে।

এর আগে হাইকোর্টে জামিনের জন্য জামিনের আবেদন জানিয়েছিলেন অনুব্রত মণ্ডল। এদিকে অনুব্রতকে পলিটিক্যাল জায়ান্ট বলে অভিহিত করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবী। তাঁকে জামিন দেওয়া হলে মামলায় তিনি সাক্ষীদের প্রভাবিত করে মামলার ক্ষতি করতে পারেন বলেও জানানো হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফ থেকে। এদিকে অনুব্রত মণ্ডলের তরফে একাধিক শারীরিক অসুস্থতার কারণও দেখানো হয়। এরপর এদিন সুপ্রিম কোর্টের নির্দেশে ভিত্তিতে কী জবাব দিতে চলেছে সিবিআই এখন সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − seven =