গরু পাচার কাণ্ডে জামিনের আবেদন খারিজ সায়গলের

গরু পাচারকাণ্ডে গ্রেফতারির পর জামিনের আবেদন করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল অনুব্রত ঘনিষ্ঠ সায়গল। কিন্তু ফের তা খারিজ করে দিল আদালত।

এদিকে গোরুপাচার মামলায় বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনকে সিবিআই গ্রেফতার করার পর থেকে দীর্ঘদিন ধরে তিহাড় জেলে বন্দি তিনি। সম্প্রতি কলকাতা হাইকোর্টে জামিনের আবেদন করেন সায়গল। তবে বুধবার এই জামিনের আবেদন খারিজ করেন বিচারপতি জয়মাল্য বাগচী। আদালত সূত্রে খবর, বুধবার আদালতে সায়গলের জামিন মামলার শুনানি হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি জানান, গরু পাচারের মূল মামলা দিল্লিতে। তাই কলকাতা হাইকোর্ট এই মামলা কোনওভাবেই শুনতে পারে না। এরপরই সায়গলের জামিনের আর্জি খারিজ করে আদালত।

প্রসঙ্গত, গত ৯ জুন কলকাতা নিজাম প্যালেসে দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর অনুব্রতর দেহরক্ষী সায়গলকে গ্রেফতার করে সিবিআই। আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির কারণেই এই গ্রেফতার  বলেই জানানো হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফ থেকে। এরই পাশাপাশি তৃণমূল নেতার দেহরক্ষীকে গোরু পাচারকারী ও প্রভাবশালীদের মধ্যে ‘মিডলম্যান’ হিসেবে কাজ করতেন বলেই দাবি করে এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সম্প্রতি সায়গলের আরও সম্পত্তির হদিশ মিলেছে বলে আদালতে জানায় সিবিআই। তদন্তকারী সংস্থা দাবি করে সায়গলের মা ও স্ত্রীয়ের নামে ১ কোটি টাকা মূল্যের সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − three =