বেহাল রাস্তা নিয়ে কলকাতা পুরসভাকে তালিকা কলকাতা পুলিশের

রাজ্যের বেহাল রাস্তা নিয়ে সরব হতে দেখা গিয়েছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। শুধু গ্রামাঞ্চলের রাস্তার হাল যে বেহাল তা নয়, একই ছবি খোদ কলকাতাতেও। আর তা কলকাতা পুরসভাকে চোখে আঙুল দিয়ে দেখাল কলকাতা পুলিশ।শুধু তাই নয়,শহরের রাস্তার পরিস্থিতি নিয়ে কলকাতা পুলিশের পক্ষ থেকে সতর্ক করা হল কলকাতা পুরসভাকেও। সূত্রে খবর, পুলিশের তরফ থেকে ৩০০ টি রাস্তা মেরামত করার জন্য একটি তালিকা পাঠানো হয়েছে কলকাতা পুরসভায়। এরপর দ্বিতীয় দফার আরও একটি তালিকাও পাঠানো হয় কলকাতা পুরসভাকে। যেখানে ৪৪টির মতো রাস্তাকে দ্রুত সারানোর জন্য ব্যবস্থা নিতে বলা হয়েছে কলকাতা পুলিশের তরফ থেকে।

এদিকে পুরসভা সূত্রে খবর, বৃষ্টি না থামার কারণএ পুজোর আগে রাস্তা সারাইয়ের অভিযানে এখনও নামা হয়নি। তবে পুরসভার তরফ থেকে আশ্বাস দেওয়া হয়েছে, আগামী কয়েক দিনের মধ্যেই সড়ক বিভাগের তরফে এই অভিযানে নামবে। মেয়র ফিরহাদ হাকিম অবশ্য আগেই জানিয়েছিলেন,‘পুজোর আগে শহরের সমস্ত সারিয়ে দেওয়া হবে।’ কতটা রাস্তা সারানো হলো তা দেখতে তিনি বিভিন্ন এলাকায় পুজোর আগে তিনি নিজে পরিদর্শন করবেন বলেও জানান।

এদিকে পুরসভার একটি সূত্রে জানা গিয়েছে রাস্তা সারাইয়ের কাজে প্রয়োজনীয় উপাদান বিটুমিনের ভাঁড়ারেও টান আছে।ফলে রাস্তা সারাইয়ের কাজে পুরসভার কাছে এটি একটি প্রতিবন্ধকতা যে সৃষ্টি করছে তাতে কোনও সন্দেহ নেই। যদিও কলকাতা পুরসভার সড়ক বিভাগের মেয়র পারিষদ অভিজিৎ মুখোপাধ্যায় বলেন,‘ বিটুমিনের কোনও সংকট নেই। সব ঠিক আছে। প্রয়োজন মতোই বিটুমিন সরবরাহ করা হচ্ছে।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − 6 =