এভারেডি বাজারে নিয়ে এল উন্নততর প্রযুক্তির আল্টিমা অ্যালকালাইন ব্যাটারি

দোকানে ব্যাটারি কিনতে গিয়ে আমরা বলতে অভ্যস্ত হয়ে গেছি  এভারেডি দিন। এইটুকু কথাই বুঝিয়ে দেয়, আমরা এভারেডির ব্য়াটারিই চাইছি। অর্থাৎ, এভারেডি আর ব্যাটারি এই দুটো শব্দ একে অপরের সঙ্গে জড়িয়ে গিয়েছে ওতোপ্রতোভাবে। এদিকে সমীক্ষাও বলছে বাজারে ৫০ শতাংশেরও বেশি অংশ জুড়ে রয়েছে ভারতের ১ নম্বর ব্যাটারি ব্র্যান্ড এভারেডি ইন্ডাস্ট্রিজ ইন্ডিয়া লিমিটেড। এবার তারা বাজারে নিয়ে এল আরও দুটি নতুন প্রোডাক্ট। যার নাম রাখা হয়েছে এভারেডি আল্টিমা এবং এভারেডি আল্টিমা প্রো।  সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এই দুটি নতুন প্রোডাক্ট আরও উন্নত আল্টিমা অ্যালকালাইন ব্যাটারি। এই সম্ভারে রয়েছে এএ এবং এএএ এভারেডি আলিমা ব্যাটারি। এভারেডি আল্টিমা লঞ্চ করা হয়েছে ‘খেলেঙ্গে তো শিখেঙ্গে’-এই ক্যাম্পেনের মাধ্যমে। এই ক্যাম্পেন নতুন এবং উন্নততর ব্যাটারির সম্ভার আল্টিমাও প্রকাশ করে, যাতে রয়েছে খেলনা এবং গ্যাজেট ৪০০ শতাংশ বেশিক্ষণ চালানোর শক্তি। কারণ, এভারেডির যে ব্যাটারি আপাতত বাজারে মিলছে তার থেকে এই ব্যাটারির আয়ু ৪০০ শতাংশ বেশি বলে মনে করা হচ্ছে। এরই সঙ্গে বাজারে এল এএ/এএএ/ডি এভারেডি আল্টিমা প্রো-ও। যার আয়ু বর্তমান ব্যাটারির তুলনায় ৮০০ শতাংশ বেশি বলে দাবি করা হচ্ছে।কারণ, হিসেবে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এই ব্যাটারিগুলি অ্যালকালাইন প্রযুক্তিসম্পন্ন সবচেয়ে শক্তিশালী ব্যাটারি।

এই প্রসঙ্গে আরও বিস্তারিত ভাবে বলতে গিয়ে সংস্থার তরফ থেকে এও জানানো হয়েছে, এখনকার দিনে সব কিছুই ব্যাটারি নির্ভর হয়ে উঠেছে। সে খেলনাই হোক বা ভিডিও গেম। এদিকে টিভির রিমোটও চলে  এই ব্য়াটারির সাহায্যেই। এছাড়াও আমাদের প্রতিদিনের সঙ্গী হয়ে দাঁড়াচ্ছে ওয়্যারলেস কি বোর্ড, মাউস ট্রিমার থেকে নানা চিকিৎসা সংক্রান্ত বহু যন্ত্রপাতিও।

এই দুটি ব্যাটারি বা বলা ভাল আল্টিমা সিরিজের উদ্বোধনী অনুষ্ঠানে এসে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট অ্যান্ডএসবিইউ হেড ( ব্যাটারিজ অ্যান্ড ফ্ল্যাশলাইটস) অফ এভারেডি ইন্ডাস্ট্রিজ ইন্ডিয়া লিমিটেডের অনির্বাণ বন্দ্য়োপাধ্যায় জানান, ‘বর্তমানকে শক্তি দেওয়া, ভবিষ্যতকে উৎসাহ দেওয়া’ এটাই এভারেডি হাউজ থেকে উৎপাদিত আল্টিমা ব্য়াটারি সিরিজের মূল কথা।’ পাশাপাশি নতুন এই প্রোডাক্ট সম্পর্কে জানাতে গিয়ে এও বলেন,  এই ব্যাটারিগুলোতে অনন্য় নপ্রযুক্তিও আছে, যা লিকেজ আটকায় এবং বিভিন্ন মূল্যবান যন্ত্রপাতিকে যা ব্য়াটারির লিকেজ থেকে বাঁচায়। শুধু তাই নয় এগুলি পরিবেশ বান্ধবও বটে। কারণ, এতে পারদ, সীসা বা ক্য়াডমিয়াম নেই।’ একইসঙ্গে তাঁর সংযোজন, সংস্থার তরফ থেকে এটা শুধু প্রোডাক্ট আপগ্রেড নয়, এটা উন্নততর ভবিষ্য়তের দিকে একটা বড় পদক্ষেপও বটে।

সিসিও ওগিলভি ইন্ডিয়া সুকেশ নায়েক জানান, ‘খেলেঙ্গে তো শিখেঙ্গে’ এক ক্ষমতায়নের প্ল্য়াটফর্ম যা খেলনা নিয়ে খেলা করার ব্য়াপারটাকে নতুন চোখে দেখতে শেখায়। নতুন এক অভিজ্ঞতাও দেয়। শুধু তাই নয়, এটি একসাথে কাজ করা থেকে জিনিসপত্র ভাগ করে নিয়ে জীবনকে উপভোগ করার সঙ্গে শেখায় টিমওয়ার্ক, সহমর্মিতাও।  ঠিক এই ভাবেই সারা ভারতের প্রত্যেকটি বাচ্চাকে নতুন এবং অর্থপূর্ণ কিছু শেখার সুযোগ দিতে চায় প্রতিদিনই।’

এদিনের এই অনুষ্ঠানের মঞ্চ জানানো হয় নতুন এই প্রোডাক্টের দামও। আল্টিমা সর্বোচ্চ খুচরো বিক্রয় মূল্য ধার্য করা হয়েছে ২২ টাকা। যা পাওয়া যাবে ১০টি ব্যাটারির প্যাকেটে এবং আল্টিমা-প্রোর দাম পড়বে সেখানে ৪৫ টাকা। যেখানে প্য়াকেটে থাকবে ৬টি ব্যাটারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × two =