উত্তরপ্রদেশের মনরেগা প্রকল্পের দুর্নীতি নিয়ে বিজেপিকে বিঁধলেন মন্ত্রী শশী

বাংলায় মনরেগা প্রকল্পে দুর্নীতি হয়েছে বলে সরব হতে দেখা যাচ্ছে শাসক বিরোধী শিবির বিজেপিকে। বিজেপি সামনে এনেছে জব কার্ড বাতিলের যুক্তি। সেখানেই লুকিয়ে আছে দুর্নীতির আখড়া।আর এই প্রসঙ্গে বার উত্তরপ্রদেশের উদাহরণ টেনে বিজেপিকে বিদ্ধও করতে দেখা গেল তৃণমূলের মন্ত্রী শশী পাঁজাকে। রবিবার এই প্রসঙ্গে তিনি এ প্রশ্নও তোলেন,উত্তরপ্রদেশেও লাখ লাখ জব কার্ড বাতিল হয়েছে, কই সেখানে তো কেন্দ্রীয় প্রকল্পের টাকা আটকে নেই?

মন্ত্রী শশী পাঁজা এদিন এও জানান, উত্তরপ্রদেশে মনরেগা প্রকল্প বাস্তবায়নেও দুর্নীতি হয়েছে। শুধু ২০২৩-২৪ অর্থবর্ষে ৪,৪৭৫,৬৩৪টি জব কার্ড বাতিল করা হয়। এরই রেশ ধরে নাম না করে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে মন্ত্রী শশী পাঁজা বিদ্ধ করে বলেন, ‘এটা কি আপনার জমিদারি প্রভুদের ইউপির তহবিল আটকাতে বাধা দিয়েছে? অবশ্যই না! কারণ দুর্নীতি কখনই আপনার চিন্তার বিষয় ছিল না। এটা প্রতিহিংসার রাজনীতি!’

এদিকে কেন্দ্রীয় প্রকল্পে বঞ্চিনার দাবি তুলে রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের প্রচেষ্টায় ধর্না চালিয়ে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূলের নেতাকর্মীরা। এদিকে কেন্দ্রীয় মন্ত্রী নিরঞ্জন জ্যোতি তাঁদের সঙ্গে দেখাও করেননি। তবে, কলকাতায় এসে বিজেপি মন্ত্রী নিরঞ্জন জ্যোতিও দুর্নীতির বিষয়টির উপর জোর দেন। তাঁদের টাকা দিতে কোনও দোষ নেই, তবে আগে দুর্নীতির পর্দা ফাঁস হোক বলে দাবি করেছেন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর পাশে বসেই শুভেন্দু অধিকারী জানিয়েছেন, তৃণমূলের এই ‘মিথ্যা নাটক’ এর পালটা তাঁরাও পুজোর পর পালটা আন্দোলনে নামছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × five =