বেআইনি নির্মাণ ভাঙার নির্দেশ বিচারপতি অমৃতা সিনহারও

লিলুয়ায় বেআইনি নির্মাণ ভাঙার নির্দেশের পর এবার সেই তলিকায় চলে এল একবালপুরের নামও। এদিকে বৃহস্পতিবারই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, লিলুয়ায় এক বেআইনি নির্মাণ ভেঙে ফেলার। শুক্রবার একবালপুরের ঘটনায় সেই একই নির্দেশ দিতে দেখা গেল বিচারপতি অমৃতা সিনহাকেও। সঙ্গে এও জানিয়ে দেন, যত পুলিশ প্রয়োজন ব্যবহার করে নির্মাণ ভাঙতে হবে। কোনওরকম বাধা আদালত বরদাস্ত করবে না।

আদালত সূত্রে খবর, শুক্রবার একবালপুরের ৭৭ নম্বর ওয়ার্ডের একটি অবৈধ নির্মাণ সংক্রান্ত মামলার শুনানি ছিল। বিচারপতি অমৃতা সিনহার এজলাসে সেই মামলা ছিল। আদালত জানিয়ে দেয়, বেআইনি কোনও কিছুই বরদাস্ত করা হবে না। ডিসি বন্দরকে প্রয়োজনীয় বাহিনী দেওয়ারও নির্দেশ দেন বিচারপতি। ১৮ ডিসেম্বরের মধ্যে তা ভাঙতে হবে বলেও জানিয়ে দেন তিনি। এই মামলায় বিচারপতি অমৃতা সিনহা শুক্রবার নির্দেশ দেন, যত ফোর্স প্রয়োজন, তত ফোর্স নিয়েই অবৈধ নির্মাণ ভাঙতে হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার একটি মামলার শুনানিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, একটিও বেআইনি নির্মাণ কোথাও থাকবে না। সঙ্গে এও মন্তব্য করেন, ‘হাওড়ায় আমার নিজের বাড়ি আছে। সেটাও যদি বেআইনি হয়, বুলডোজার দিয়ে ভেঙে দিতে হবে।’ এরপরই শুক্রবার অপর একটি মামলায় বেআইনি নির্মাণ নিয়ে কড়া নির্দেশ দিতে দেখা গেল বিচারপতি অমৃতা সিনহাকেও।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × five =