সুজয়কৃষ্ণর শারীরিক অবস্থা বুঝতে মেডিক্যাল বোর্ড তৈরি করছে জোকা ইএসআই হাসপাতাল

নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’ স্বাস্থ্য বর্তমানে কেমন রয়েছে তা জানতে এবার মেডিক্যাল বোর্ড তৈরি করবে জোকা ইএসআই হাসপাতাল। শনিবার এই নির্দেশ দিতে দেখা যায় আলিপুরের বিশেষ ইডি আদালতকে। আর এই মেডিক্যাল বোর্ডই খতিয়ে দেখবে সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা দেওয়ার মতো শারীরিক অবস্থা রয়েছে কি না তাও। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আবেদনের ভিত্তিতে এই নির্দেশ দিয়েছে আদালত।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার সুজয়কৃষ্ণ ভদ্র দীর্ঘদিন ধরে এসএসকেএম হাসপাতালে ভর্তি। এর আগে একাধিকবার সুজয় ভদ্রের কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে গিয়েও এসএসকেএম হাসপাতাল থেকে খালি হাতেই ফিরতে হয়েছে ইডির তদন্তকারী আধিকারিকদের।এমন অবস্থায় তাই ইডির তরফে আবেদন জানানো হয় আদালতে। এসএসকেএম হাসপাতাল থেকে সাহায্য পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ তোলা হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির তরফ থেকে।ইডির দাবি, নিজের পছন্দের হাসপাতালে ভর্তি রয়েছেন সুজয় ভদ্র। তাই পৃথক একটি মেডিক্যাল বোর্ড গঠন করার জন্য আবেদন জানানো হয়। এই আবেদনের ভিত্তিতেই জোকা ইএসআই হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে একটি মেডিক্যাল বোর্ড গঠন করার নির্দেশ দিল আলিপুরে বিশেষ ইডি আদালত। এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষ যে সব চিকিৎসার কথা বলছে, সেগুলির আদৌ প্রয়োজন রয়েছে কি না, তা যাচাই করে দেখবেন জোকা ইএসআই হাসপাতালের মেডিক্যাল বোর্ড।

প্রসঙ্গত, শুরুর দিকে জোকা ইএসআই হাসপাতালেই সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’র চিকিৎসা চলেছিল। সেক্ষেত্রে সুজয় ভদ্রের শারীরিক অবস্থার রেকর্ড সেখানে রয়েছে। তাই জোকা ইএসআই হাসপাতালেই মেডিক্যাল বোর্ড গঠনের জন্য আর্জি জানায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + fifteen =