ফের খুন কলকাতার চিংড়িহাটায়, পথ অবরোধ স্থানীয়দের

চিৎপুর, ময়দানের পর এবার তালিকায় যোগ হল চিংড়িহাটার নামও। খাস কলকাতায় ফের যুবক খুন। এই ঘটনার পর থেকে পলাতক অভিযুক্ত। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে চিংড়িহাটা মোড় অবরোধ করেন স্থানীয়রা। ঘটনার সূত্রপাত শনিবার রাতে। চিংড়িহাটার বাসন্তী দেবী কলোনিতে জগদ্ধাত্রী পুজোর বিসর্জন ছিল। সাউন্ড বক্স বাজানো নিয়ে অশান্তি বাধে সাউন্ড বক্সের শব্দ কমাতে বলেন সাহেব আলি সর্দার। অভিযোগ, তখনই সাহেবের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বিট্টু সর্দার। এরপরই বিট্টু তাঁকে মারধর করতে শুরু করে বলেই অভিযোগ। আচমকাই হাতে থাকা কাঁচি দিয়ে বিট্টু সাহেবের গলায় কোপ দেয়। রক্তাক্ত অবস্থায় রাস্তায় লুটিয়ে পড়েন সাহেব। তাঁকে উদ্ধার করে বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলেও কাজের কাজ কিছু হয়নি। চিকিৎসকরা সাহেবকে মৃত বলে জানান। এদিকে ঘটনাস্থলে যান বিধাননগরের সিপি গৌরব শর্মা। তবে তাতেও কমেনি উত্তেজনা। এদিকে এই খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছয় বিধাননগর দক্ষিণ থানার পুলিশ। দেহ উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এদিকে স্থানীয়দের দাবি, বিট্টুর বিরুদ্ধে একাধিক অপরাধমূলক কাজে যুক্ত থাকার অভিযোগ রয়েছে। এর আগেও একাধিক খুন করেছে সে। পুলিশে অভিযোগ দায়ের হয়েছে বহুবার। তা সত্ত্বেও পুলিশ বিট্টুর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়নি বলেই অভিযোগ। উপযুক্ত ব্যবস্থা নিলে এমন অঘটন হত না বলেও মনে করছেন অনেকেই। পুলিশি নিষ্ক্রিয়তার প্রতিবাদে চিংড়িহাটা মোড় অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। এই ঘটনাকে কেন্দ্র করে দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। অভিযুক্তের কড়া শাস্তির দাবিতে তপ্ত ছিল শান্তিনগরও।

এমনই এক পরিস্থিতিতে রবিবার সকালে চিংড়িহাটা মোড়ের কাছে বিট্টুকে হাঁটতে দেখেন একদল যুবক। তাতেই আগুনে যেন ঘৃতাহুতি হয়। এই যুবকেরাই খবর দেন স্থানীয়দের। শান্তিনগর থেকে চিংড়িহাটার দূরত্ব প্রায় দেড় কিলোমিটার। খবর পাওয়া মাত্রই বিট্টুকে ধরতে ছুটে আসেন এলাকার একদল বাসিন্দা। বাগে পেয়েই বেধড়ক মারধর করা হয় বিট্টুকে। শুধু তাই নয়, যে ট্যাক্সিতে করে বিট্টুকে হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করে পুলিশ সেই গাড়িতেও ব্যাপক ভাঙচুর চলানো হয় বলে সূত্রে খবর।

এদিকে, যুবক খুন এবং অভিযুক্তকে গণপিটুনির খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বিধায়ক তথা দমকলমন্ত্রী সুজিত বসু। স্বজনহারা পরিবারের সঙ্গে দেখাও করেন। তিনি জানান, অভিযুক্ত বিট্টু নানা অসামাজিক কাজকর্ম করে। প্রায় সারাদিন নেশায় ডুবে থাকে সে। গত ৩ মাসে ৬ বার পুলিশি ধরপাকড়ের মুখে পড়ে বিট্টু। শনিবার রাতের ঘটনাতেও অভিযুক্তর বিরুদ্ধে পুলিশ অবশ্যই কড়া ব্যবস্থা নেবে বলেই আশ্বাস তাঁর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 1 =