গুলি বিনিময়ের পর দিল্লি পুলিশের হাতে ধৃত ২ খালিস্তানি জঙ্গি   

এক পঞ্জাবি গায়কের উপর হামলার ছক কষেছিল দুই জঙ্গি। কানাডার বাসিন্দা কুখ্যাত খলিস্তানি নেতা অর্শ দাল্লার দলের সদস্য তারা। তাদের সঙ্গেই গুলির লড়াই চলে দিল্লি পুলিশের। শেষ পর্যন্ত দুই জঙ্গিকে গ্রেপ্তার করে পুলিশ। দুই জঙ্গির নাম বীরেন্দ্র ও রাজা। সূত্রে এ খবরও মিলছে, এনআইএ ছাড়াও দিল্লি ও পাঞ্জাব পুলিশের ওয়ান্টেড তালিকায় রয়েছে এই দাল্লা। পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালা খুনে জড়িত গোল্ডি ব্রারের দলের সঙ্গে ঘনিষ্ঠতা রয়েছে তার। যোগাযোগ রয়েছে লস্কর-ই-তইবার সঙ্গেও।

এদিকে বীরেন্দ্র ও রাজা সম্পর্কে যে খবর মিলছে তাতে পঞ্জাবের একটি জেলে বন্দি ছিল তারা। কয়েকদিন আগে প্যারোলে মুক্তি পায় দুই জঙ্গি। তবে মেয়াদ ফুরিয়ে গেলেও জেলে ফেরেনি তারা। পালাতে গিয়ে দিল্লি পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে জড়িয়ে পড়ে দুই জঙ্গি। রবিবার মাঝরাতে ময়ূর বিহার এলাকায় বেশ খানিকক্ষণ সংঘর্ষের পরে দুই খলিস্তানিকে গ্রেপ্তার করে পুলিশ। এক জঙ্গির পায়ে গুলি লেগেছে বলেই খবর।

দিল্লি পুলিশ সূত্রে খবর, এক পঞ্জাবি গায়কের উপর হামলার ছক কষেছিল ওই দুই জঙ্গি। জেরায় জানা গিয়েছে, অর্শদীপ ওরফে অর্শ দাল্লার হয়ে কাজ করত তারা। ২০২০ সালে ভারত ছেড়ে পালায় এই অর্শ দাল্লা। তাকে খলিস্তানি জঙ্গি হিসাবে চিহ্নিত করেছে এনআইএ। কানাডা নিবাসী অর্শের নাম রয়েছে পাঞ্জাব ও দিল্লি পুলিশের ওয়ান্টেড তালিকাতেও। শুধু তাই নয়, পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালা খুনে প্রধান অভিযুক্ত গোল্ডি ব্রারের সঙ্গে অর্শের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে। এছড়াও লস্কর-ই-তইবার মতো জঙ্গি সংগঠনগুলোর সঙ্গেও যোগাযোগ রয়েছে অর্শের। তবে কাকে লক্ষ্য করে হামলার ছক কষেছিল অর্শ, তা এখনও জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =