আগামী ২ ডিসেম্বর কলকাতার বিস্তীর্ণ অংশ বন্ধ থাকবে পানীয় জল পরিষেবা

ধাপা জয়হিন্দ প্রকল্পে ভালভ মেরামতি, পাম্পের ছিদ্র মেরামত, মোটর যন্ত্রের মেরামত-সহ একাধিক কাজের জেরে আগামী ২ রা ডিসেম্বর কলকাতার বিস্তীর্ণ অংশে জল বন্ধ রাখার সিদ্ধান্ত নিল কলকাতা পুরনিগম। কলকাতা পুরনিগম সূত্রে খবর, সংশ্লিষ্ট জল পরিশোধন প্রকল্প থেকে ২ ডিসেম্বর সকাল ১০টা থেকে সারাদিন জল সরবরাহ বন্ধ রাখা হবে।

এই জল পরিশোধন প্রকল্প থেকে জি জে খান বুস্টার পাম্পিং স্টেশন, আনন্দপুর বুস্টার পাম্পিং স্টেশন, পাটুলি বুস্টার পাম্পিং স্টেশন, জি এস বোস বুস্টার পাম্পিং স্টেশন, তেলিপাড়া বুস্টার পাম্পিং স্টেশন, সি এন রায় রোড বুস্টার পাম্পিং স্টেশন, মুকুন্দপুর বুস্টার পাম্পিং স্টেশন, তপসিয়া বুস্টার পাম্পিং স্টেশন-সহ একাধিক ক্যাপসুল বুস্টার পাম্পিং স্টেশনে জল সরবরাহ হয়।

ফলে এই মেরামতির জেরে এই সব জায়গায় জল প্রকল্প থেকে কোনও জল সরবরাহ হবে না ২ তারিখ। যে কারণে পূর্ব কলকাতার প্রায় গোটা অংশ, মুকুন্দপুর,পাটুলি, গড়িয়া, হাটগাছিয়া, মেট্রোপলিটন তপসিয়া, চায়না টাউন আরুপোতা, দুর্গাপুর, বাঘাযতীন, নিউ গড়িয়া, বৈষ্ণবঘাটা, রামলাল বাজার কসবা, সন্তোষপুর, হালতু অজয়নগর, পঞ্চান্ন গ্রাম, পঞ্চসায়র, সার্ভে পাক-সহ বিস্তীর্ণ এলাকায় জল সরবরাহ বন্ধ থাকবে।

এরই পাশাপাশি ১০, ১১, ১২, ৭ নম্বর বরোর অধীনস্থ ৫৭, ৫৮, ৬৬, ৬৭, ৯১, ৯২, ৯৯ থেকে ১১০ নম্বর ওয়ার্ডে জল সরবরাহ বন্ধ থাকবে বলে কলকাতা পুরনিগমের জল সরবরাহ বিভাগের তরফে জানানো হয়েছে। ৩ ডিসেম্বর সকাল থেকে আবার পরিশ্রুত জল সরবরাহ শুরু করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে পুর প্রশাসন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − five =