কল্যাণী এইমস নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার ১

কল্যাণী এইমস নিয়োগ দুর্নীতি মামলায় সিআইডি গ্রেফতার করল এক অভিযুক্তকে। ধৃতের নাম সোমনাথ বিশ্বাস। শনিবার এই মামলায় হালিশহরে তল্লাশি চালায় রাজ্য গোয়েন্দা দফতর। হাইকোর্টের নির্দেশে এই মামলার তদন্ত করছে সিআইডি। সূত্রের খবর, নিরাপত্তারক্ষী, গ্রুপ সি, ডি-সহ বিভিন্ন পদে চাকরি দেওয়ার নামে প্রায় এক কোটি টাকার প্রতারণার অভিযোগ রয়েছে ধৃতের বিরুদ্ধে।

সূত্র মারফত জানা গিয়েছে, ওই ব্যক্তি একাধিক জনকে চাকরি দেওয়ার নাম করে মোটা টাকা তুলেছিলেন। কিন্তু তাঁরা কেউই চাকরি পাননি। পরবর্তীকালে চাকরিপ্রার্থীরা তাঁর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হন। এরপরই অভিযোগ দায়ের হয়। পরে মামলার দায়িত্বভার হস্তান্তরিত হয় সিআইডি-র হাতে। এরই সূত্র ধরে শনিবার হালিশহরের একাধিক জায়গায় তল্লাশি চালান সিআইডি আধিকারিকরা।

এর পাশাপাশি কল্যাণী এইমসে নিয়োগ দুর্নীতির সমান্তরায়ভাবে আরও একটি মামলায় তদন্ত করছে সিআইডি। এই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছিল কেন্দ্রীয় প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধিকর্তাকে। ভবানী ভবনে তদন্তকারীদের সঙ্গে দেখা করতে বলা হয় কল্যাণী এইমসের ডিরেক্টর রামজি সিংহকে। কল্যাণী এইমসে বরাত পাওয়া ঠিকাদার সংস্থায় চাকরি নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে ২০২২-এর মে মাসে কল্যাণী থানায় লিখিত অভিযোগ করেন মুর্শিদাবাদের হরিহরপাড়ার এক যুবক। প্রতারণা, অপরাধমূলক ষড়যন্ত্র-সহ একাধিক ধারায় তখন মামলা রুজু হয়। তাতে বিজেপি সাংসদদেরও নাম জড়ায়। তবে এই ব্যক্তি যে মামলায় গ্রেফতার করা হয়েছে তা সম্পূর্ণ ভিন্ন। এই মামলায় বিজেপি বিধায়কদের কোনও যোগ নেই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × three =