রঙের রাজনীতি করছে বিজেপি, জানালেন ক্ষুব্ধ মমতা

রবিবার দিল্লির উদ্দেশ্যে রওনা হওয়ার আগে বকেয়া ইস্যুকে হাতিয়ার করে ফের কেন্দ্রকে তোপ দাগলেন মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি প্রধানমন্ত্রী সঙ্গে বৈঠক করতে যাচ্ছেন রাজধানীতে। এদিন দমদম বিমানবন্দরে ঢোকার ঠিক আগে আরও একবার অভিযোগ করলেন একশো দিনের কাজের টাকা, বাংলার বাড়ি, এমনকী স্বাস্থ্য দফতরের টাকাও বন্ধ করে দিয়েছে কেন্দ্র।

এরই পাশাপাশি মমতার দাবি, ‘রঙের রাজনীতি’ করছে বিজেপি। গেরুয়া রঙ করা নেই বলে স্বাস্থ্য দফতরের টাকা বন্ধ করে দিয়েছে। একইসঙ্গে তাঁর সংযোজন, ‘মেট্রো স্টেশনগুলিও গেরুয়া রঙ করে দিয়েছে। শিলিগুড়িতে গিয়ে দেখলাম সব বাড়িগুলিকে গেরুয়া রঙ করেছে। আর আমাদের বলছে সব স্বাস্থ্য কেন্দ্র গেরুয়া করতে হবে।’ এরই রেশ ধরে মুখ্যমন্ত্রী প্রশ্ন ছুঁড়ে দিয়ে জানতে চান, ‘কেন গেরুয়া রঙ করা হবে?’ সঙ্গে তিনি এও মনে করিয়ে দেন, এ রাজ্যের ব্র্যান্ড রঙ নীল-সাদা। এটা কোনও পার্টির রঙ নয়। মমতার কথায়, ‘আমরাই প্রথম রঙের ব্র্যান্ড শুরু করি। এটা কী কথা! প্রতিটি জায়গায় শুধু বিজেপি-র লোগো লাগাতে হবে? আর বিজেপি-র রঙ করতে হবে?’ এই প্রসঙ্গে ক্ষুব্ধ মমতা এও জানান, ‘ওরা কি ঠিক করে দেবে কে কী খাবে? কে কী পরবে? মানুষের মাথা খারাপ করে দেওয়ার চেষ্টা। এটা নিয়ে আমরা আওয়াজ তুলব।’

এখানে বলে রাখা শ্রেয়, বঙ্গের সব স্বাস্থ্য কেন্দ্রের রঙ নীল-সাদা। তবে কেন্দ্রীয় সরকারের সাফ নির্দেশ, কেন্দ্রের আর্থিক বরাদ্দে যে স্বাস্থ্য কেন্দ্রগুলি তৈরি হবে তার রঙ হবে মেটালি হলুদ। সঙ্গে খয়েরি বর্ডার থাকতে হবে। ফলত, এই রঙ না থাকায় কেন্দ্রের বিরুদ্ধে রাজ্য সরকারের অভিযোগ, পশ্চিমবঙ্গের ৮০০ কোটি টাকা বরাদ্দ আটকে রেখেছে দিল্লি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × three =