অতর্কিতে শুভেন্দুর নবান্ন পৌঁছে যাওয়ার ঘটনায় ঢেলে সাজানো হচ্ছে নিরাপত্তা

দিল্লিতে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই আবহে আজকেই রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অতর্কিতে নবান্নে আগমন। সূত্রের খবর, এবার নবান্নের নিরাপত্তাতেই বড়সড় রদবদল আসতে চলেছে। নবান্নে ঢোকার মূল গেটে নিরাপত্তা ঢেলে সাজানো হচ্ছে। মুখ্যমন্ত্রী যে গেট দিয়ে নবান্নে ঢোকেন, তার নিরাপত্তাও বাড়ানো হচ্ছে।

সূত্রের খবর, শুভেন্দু অধিকারীর এই নবান্ন অভিযান নিয়ে জানতেন না পুলিশ কর্মীরা। শুভেন্দু যখন নবান্নে আসেন, তখন পুলিশ কমিশনার ডিসিআরএফের অফিসে বসেছিলেন। সেটি দোতলায়। উল্লেখ্য, মুখ্যসচিবের অনুমতি নিয়েই শুভেন্দু অধিকারী নবান্নে এসেছিলেন। এদিকে সূত্রে এ খবরও মিলছে, শুভেন্দু আসার আগেই পুলিশ কমিশনার নবান্নে আসেন। তিনি দীর্ঘক্ষণ নবান্নে ছিলেন। ১ টা নাগাদ বেরিয়ে যান। সঙ্গে ছিলেন ডিসিআরএফ। ডিসিআরএফই নবান্নের নিরাপত্তার দায়িত্বে থাকেন।

এদিন আচমকাই নবান্নে যান শুভেন্দু অধিকারী। তারপর সেখানে মুখ্যসচিবের ওয়েটিং রুমে সোফায় বসে অপেক্ষা করছিলেন। যদি আগে থেকে পুলিশ জানত, তাঁকে নীচেই আটকানো হত বলে খবর। সূত্রে খবর, বিরোধী দলনেতার এইভাবে ১২ তলা পর্যন্ত পৌঁছে যাওয়াটাই বড় নবান্নের কাছে বড় ধাক্কা। মুখ্যমন্ত্রী নিজেও এই বিষয়টিতে হস্তক্ষেপ করেছেন বলে ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে। মুখ্যমন্ত্রী এদিন দিল্লি থেকে ফিরছেন। এদিনের ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী যথেষ্টই ক্ষুব্ধ বলে সূত্রের খবর।

এদিকে কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী নবান্নে ১০ টা ৩৫ মিনিটে গিয়ে দেখেন নবান্নে নিরাপত্তারক্ষী নেই। সংসদ হানার পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন. দ্রুত নবান্নের নিরাপত্তাতেও পরিবর্তন আনা হবে। এদিনের ঘটনায় এই পরিব্রতন আনাতে আরও তৎপরতা বাড়ল বলেই খবর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − fifteen =