ব্যস্ত মোড় চিংড়িহাটায় যানজট কমাতে পদক্ষেপ পুলিশ প্রশাসনের

অফিস টাইমে সদাব্যস্ত বাইপাসের চিংড়িহাটা মোড়।এদিকে চিংড়িহাটায় যানজটের অভিযোগ দীর্ঘদিনের।এদিকে  চিংড়িহাটা মোড় এলাকায় একাধিক দুর্ঘটনাও ঘটেছে এই যানে নিয়ন্ত্রণ না থাকায়।তবে এবার যাতে এই চিংড়িহাটা কোনওভাবেই সাধারণ মানুষের মাথা ব্যথার কারণ হয়ে না দাঁড়ায় সেই কারণে বৈঠক করলেন এডিজি ট্রাফিক সুপ্রতিম সরকার, বিধাননগর কমিশনারেটের সিপি গৌরব শর্মা সহ কলকাতা পুলিশ ও বিধান নগর পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা। সূত্রের খবর, কী ভাবে যানজট এবং দুর্ঘটনা কমানো যায় সেই নিয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়। এর পাশাপাশি আরও বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয় বলে সূত্রের খবর। শুক্রবার দীর্ঘক্ষণ এই বৈঠকের পর চিংড়িহাটা থেকে নিউটাউন বিশ্ববাংলা গেট পর্যন্ত রাস্তা পরিদর্শনও করেন তাঁরা।

এদিকে সূত্রে খবর, নতুন বছরে চিংড়িহাটাকে দুর্ঘটনামুক্ত করতে বেশ কিছু প্রশাসনিক পদক্ষেপ করা হতে পারে। কোনওভাবেই যাতে বেপরোয়া গতিতে গাড়ি না ছুটে, সেই জন্য বাড়তি নজরদারি চালানো হবে। পাশাপাশি কোনও চিংড়িহাটা মোড় এলাকাটিকে বিশেষ গুরুত্ব দেওয়া হতে চলেছে। বাইপাসের ধারের এই ব্যস্ত এলাকায় কোনওভাবেই যাতে যানজট তৈরি না হয় সেই দিকে দেওয়া হবে বিশেষ নজর। এদিকে আবার  শহর কলকাতার রাস্তাকে যানজট মুক্ত করতে একাধিক পদক্ষেপ করা হয়েছে কলকাতা পুলিশের পক্ষ থেকে। জায়গায় জায়গায় বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা। পাশাপাশি পুলিশি নজরদারিও বাড়ানো হয়েছে।

সাধারণ মানুষকে ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করার জন্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি থেকে নিয়মিত সচেতনতা প্রচার চালানো হয়। পাশাপাশি সম্প্রতি চিংড়িহাটা ফ্লাইওভারের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছিল। প্রসঙ্গত, এই ফ্লাইওভার তৈরি হয় বামফ্রন্ট আমলে। এই উড়ালপুলের নকশাতে ত্রুটি ছিল বলে দাবি করেছিলেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। চিংড়িহাটা ফ্লাইওভার স্বাস্থ্যও পরীক্ষা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 7 =