জামিন পেলেন নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত প্রদীপ সিং

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় আরও এক অভিযুক্তের জামিন। এবার জামিন পেল প্রদীপ সিং ওরফে ছোটু। এই নিয়ে নিয়োগ মামলায় মোট জামিনের সংখ্যা হল চার। সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ প্রদীপের জামিনের আবেদন মঞ্জুর করে। উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত অপর এক মিডলম্যান প্রসন্ন রায়ের সঙ্গী এই প্রদীপ সিং। গত নভেম্বর মাসে সুপ্রিম কোর্ট থেকে জামিন পেয়েছিল প্রসন্ন। আর এবার গ্রেফতারির ৫০৫ দিনের পর জামিন পেল প্রদীপ সিং।

এর আগে মানিক ভট্টাচার্যের স্ত্রী শতরূপা ভট্টাচার্যকে প্রাথমিকের নিয়োগ মামলায় জামিন দিয়েছিল কলকাতা হাইকোর্ট। এসএসসি নিয়োগ মামলায় জামিন পেয়েছিলেন নীলাদ্রি ঘোষ। তার পর এসএসসি মামলাতেই জামিনে মুক্তি পান প্রসন্ন রায়। চতুর্থ জন হিসাবে জামিন মঞ্জুর হল প্রদীপের।

উল্লেখ্য, ২০২২ সালের অগাস্টে সিবিআই-এর হাতে গ্রেফতার হয়েছিল প্রসন্ন রায় ও প্রদীপ সিং। দীর্ঘদিন জামিনের আর্জি জানানো প্রদীপ সিংয়ের আইনজীবী অনির্বাণ গুহ ঠাকুরতার বক্তব্য, এই নিয়োগ দুর্নীতি অনেক বড়। এখানে সরকারি কর্মী থেকে শিক্ষা বিভাগের শীর্ষ পদাধিকারীরা যুক্ত। এই ব্যক্তি প্রসন্ন রায়ের হয়ে টাকা তুলেছে এজেন্ট হিসেবে। প্রসন্ন যেখানে ইতিমধ্যে জামিন পেয়েছেন, সেখানে প্রদীপ সরকারি লোক নয়, শিক্ষা বিভাগের কর্মীও নয়। আইনজীবীর বক্তব্য, সেই কারণেই জামিন বলে পর্যবেক্ষণে জানান বিচারপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + eleven =