সন্দেশখালি কাণ্ডে হাইকোর্টে মামলা ইডির

সন্দেশখালিতে তাদের উপরে হামলার ঘটনায় এবার হাইকোর্টে মামলা দায়ের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। বিচারপতি জয় সেনগুপ্ত এই মামলা দায়ের করার অনুমতি দেন। আদালত সূত্রে খবর, শুনানি আগামিকাল বৃহস্পতিবার। আদালতে ইডির অভিযোগ, রেশন দুর্নীতির মামলায় তল্লাশি করতে গিয়ে হামলার মুখে পড়েন ইডি অফিসাররা। উল্টে ইডির আধিকারিকদের বিরুদ্ধে পুলিশ এফআইআর করেছে বলে ইডি জানতে পারে। সব সংবাদমাধ্যমে এমনটাই প্রচার করা হয়েছে। এরপর বসিরহাট কোর্টেও খোঁজ নেওয়া হয় ইডির তরফ থেকে। কিন্তু সেখানেও এমন কোনও এফআইআর কপি যায়নি। ওয়েবসাইটে আপলোড করা হয়নি। উল্টে পুলিশ প্রতিদিন ইডির অফিসে খোঁজ করছে কোন কোন অফিসার সেদিন সেখানে গিয়েছিল। ইডির আশঙ্কা হেনস্থার জন্য তাদের নামেও নতুন অভিযোগ দায়ের করবে। তাই এই বিষয়ে আদালত হস্তক্ষেপ করুক। বুধবার এই আবেদন শোনার পর মামলা দায়ের করার অনুমতি দিয়েছেন বিচারপতি সেনগুপ্ত। অন্যদিকে এদিনই ইডির দফতরে উপস্থিত হন বসিরহাটের ডিএসপি। ইডি অফিসারদের বয়ান রেকর্ড করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

এদিকে সন্দেশখালির ঘটনায় তৎপর হয়েছে কেন্দ্রও। রাজ্যে এসে দফতরের আধিকারিকদের সঙ্গে কথা বলেন ইডির ডিরেক্টর রাহুল নবীন। সল্টলেকের সিজিও কমপ্লেক্সে দফায় দফায় বৈঠক করেন ইডির ডিরেক্টর। কথা হয় কেন্দ্রীয় বাহিনীর কর্তাদের সঙ্গে। সূত্রের খবর, বৈঠকে ছিলেন সিআরপিএফ, এনআইএ, এসএসবি, সিআইএসএফ ও আইটি-র কর্তার। সেখানে দফতরের আধিকারিকদের নিরাপত্তা নিয়ে আলোচনা হয় বলে সূত্র মারফৎ জানা যাচ্ছে। একইসঙ্গে বৈঠকের পর রাজভবনে গিয়ে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সঙ্গেও সাক্ষাৎ করেন ইডির ডিরেক্টর।

প্রসঙ্গত, ইডির তরফে আগেই পুলিশের বিরুদ্ধে অসযোগিতার অভিযোগ আনা হয়েছে। পুলিশ তাদের এফআইআর-এর কপি দিচ্ছে বলেও অভিযোগ করে ইডি। একইসঙ্গে সন্দেশখালি ঘটনার পরেও বনগাঁতে পুলিশ ছিল না বলেও অভিযোগ ইডি কর্তাদের। পালটা তাদের বিরুদ্ধেই থানায় অভিযোগ দায়ের হয়েছে।

এদিকে বুধবারই সিজিও কমম্লেক্সে উপস্থিত বসিরহাট পুলিশ। এদিন সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে আসেন বসিরহাটের ডিএসপি সানন্দা গোস্বামী। তাঁর সঙ্গে আসেন আরও ২ পুলিশ কর্মী। এছাড়া আরও একজনকে ক্যামেরা ও ট্রাইপড নিয়ে ইডির দফতরে প্রবেশ করতে দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − sixteen =