ফিল্মফেয়ার -২০২৪-এ মনোনয়ন পেলেন যাঁরা

আগামী ২৭ ও ২৮ জানুয়ারি বি-টাউনে অনুষ্ঠিত হতে চলেছে ‘ফিল্মফেয়ার ২০২৪’। গুজরাতের গান্ধিনগরে অনুষ্ঠিত হবে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান। সম্প্রতি সেরা অভিনেতা থেকে সেরা সিনেমা, পার্শ্বচরিত্র সহ একাধিক বিভাগে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসের মনোনয়নের তালিকা প্রকাশিত হয়েছে। ৬৯তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে শিল্পী, টেকনিক্যাল এবং নন-টেকনিক্যাল বিভাগ মিলিয়ে মোট ২৫টি ক্যাটাগরিতে মনোনয়ন ঘোষণা করা হয়েছে। এ বছর ফিল্মফেয়ার সঞ্চালনা করবেন করণ জোহর।

সেরা চলচ্চিত্র বিভাগে মনোনয়ন তালিকায় রয়েছে বিধু বিনোদ চোপড়ার ‘টুয়েলভথ ফেল’, সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত ‘অ্যানিম্যাল’, অ্যাটলি কুমারের ‘জাওয়ান’, করণ জোহরের ‘রকি অউর রানি কি প্রেমকাহানি’, অমিত রাইয়ের ‘ওএমজি ২’, সিদ্ধার্থ আনন্দের ‘পাঠান’। ‘অ্যানিম্যাল’ ছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেতার ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন রণবীর কাপুর। ‘রকি অউর রানি কি প্রেমকাহানি’-র জন্য রণবীর সিং, শাহরুখ খান ‘ডাঙ্কি’ ও ‘জাওয়ান’-এর জন্য, সানি দেওল ‘গদর ২’, ভিকি কৌশল ‘শ্যাম বাহাদুর’ ছবির জন্য সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছে। সেরা অভিনেত্রীর ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন আলিয়া ভাট (রকি অউর রানি কি প্রেমকাহানি), ভূমি পেড়নেকার (থ্যাংক ইউ ফর কামিং), দীপিকা পাড়ুকোন (পাঠান), কিয়ারা আদভানি (সত্যপ্রেম কি কথা), রানী মুখোপাধ্যায় (মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে), তাপসী পান্নু (ডাঙ্কি)।

রকি অউর রানি কি প্রেম কাহিনি ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করেছেন টলি অভিনেতা টোটা রায়চৌধুরী। ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসে সেরা পার্শ্বচরিত্রের জন্য মনোনয়ন পেয়েছেন তিনি। অ্যানিমালের ববি দেওল, অনিল কপুর, ফারাজের আদিত্য রাওয়াল, টাইগার ৩-এ ইমরান হাসমি, ডাঙ্কিতে ভিকি কৌশলের মতো বলি স্টারদের সঙ্গে লড়াইয়ে পা মিলিয়েছেন টোটা।

সেরা গায়ক হিসেবে মনোনয়ন পেয়েছেন অরিজিৎ সিং (লুট পুট গয়া, ডানকি) এবং অ্যানিম্যাল এর (সাতরঙ্গ); ভূপিন্দর বাব্বল (আরজান ভাইলি, অ্যানিমাল); শহিদ মাল্য (কুদময়ী, রকি অউর রানি কি প্রেমকাহানি); সোনু নিগম (নিকলে থে কাভি হাম ঘর সে, ডানকি); বরুণ জৈন (সচিন, জিগর); শাদাব ফরিদি (আলতামাস ফরিদি)। সেরা গায়িকা হিসেবে মনোনয়ন পেয়েছেন দীপ্তি সুরেশ (আরারারি রারো, জওয়ান); জোনিতা গান্ধী (হে ফিকর, এইট এএম মেট্রো); শিল্পা রাও (বেশরম রং, পাঠান) ও জাওয়ান সিনেমার (চালেয়া); শ্রেয়া ঘোষাল (তুম কেয়া মিলে, রকি অউর রানি কি প্রেমকাহানি)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =