ভুবনেশ্বরে শুরু হতে চলেছে দ্বিতীয় ওড়িশা মাইনিং অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ইন্টারন্যাশনাল এক্সপো

ভুবনেশ্বরে শীঘ্রই বহু প্রতীক্ষিত দ্বিতীয় ওড়িশা মাইনিং অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ইন্টারন্যাশনাল এক্সপোর হোস্ট করবে। এটি বিশ্বব্যাপী মাইনিং এবং সংশ্লিষ্ট শিল্পের উপর একটি একচেটিয়া আন্তর্জাতিক বি২বি ট্রেড শো। এই ট্রেড শোটি ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি ভুবনেশ্বরের বারামুন্ডা গ্রাউন্ডে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওডিশা অ্যাসেম্বলি অফ স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রাইজ, পিএইচডি চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং অন্যান্য বাণিজ্য সংস্থার সহায়তায় আয়োজিত এই এক্সপোটি সারা বিশ্ব থেকে মাইনিং-সম্পর্কিত পণ্য, পরিষেবা এবং সরবরাহে অত্যাধুনিক অগ্রগতি উন্মোচনের প্রতিশ্রুতি দেয়। ওড়িশা মাইনিং অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ইন্টারন্যাশনাল এক্সপো মাইনিং ও ইনফ্রাস্ট্রাকচার খাতে সাম্প্রতিক অগ্রগতি, প্রযুক্তি এবং সুযোগগুলি প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে ভারতীয় অর্থনীতিতে অবদান রাখার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।  এই এক্সপো ইন্ডাস্ট্রি স্টেকহোল্ডারদের মধ্যে নেটওয়ার্কিংকে সহজতর করে, সহযোগিতা এবং অংশীদারিত্ব বৃদ্ধি করে যা বিনিয়োগ বাড়াতে পারে।  জ্ঞান বিনিময় এবং অত্যাধুনিক প্রযুক্তির এক্সপোজারের মাধ্যমে, এটি মাইনিং শিল্পের দক্ষতা এবং উত্পাদনশীলতা বাড়াতে সাহায্য করে, ইতিবাচকভাবে অর্থনৈতিক উৎপাদনকে প্রভাবিত করে।

এখানে বলে রাখা শ্রেয়, ওড়িশা, ভারতের খনিজ কেন্দ্র হিসাবে বিখ্যাত- ক্রোমাইট, নিকেল, বক্সাইট, ম্যাঙ্গানিজ, লৌহ আকরিক এবং কয়লার যথেষ্ট মজুদ রয়েছে।  এই এক্সপো ব্যবসাগুলিকে মার্কেটে লাভজনক পরিস্থিতি, ব্র্যান্ডের দৃশ্যমানতা বাড়াতে এবং ইন্ডাস্ট্রি লিডার এবং ডিসিশন মেকারদের  সাথে সংযোগ করার সুযোগ প্রদান করে।

এদিকে কয়েক বছর ধরে মাইনিং শিল্প দেশে দ্রুত বেড়েছে। ওডিশা সারা দেশে মাইনিং শিল্পে প্রথম স্থান অধিকার করেছে। ওডিশা মাইনিং ভারত এবং বিদেশ থেকে মাইনিং এর যন্ত্রপাতি, সরঞ্জাম, উন্নত প্রযুক্তি সমাধান, পরিষেবা এবং সরবরাহের বৃহত্তম এবং বৈচিত্র্যময় পরিসর প্রদর্শন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 2 =