ফের ইডির হাজিরা এড়ালেন শেখ শাহজাহান

দ্বিতীয়বারের জন্য ইডির হাজিরা এড়ালেন সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহান।তবে এদিন আইনজীবী মারফত ইডির অফিসে চিঠি পাঠান তিনি। যদিও জানা যাচ্ছে, সেই চিঠি ইডির তরফে গ্রহণ করা হয়নি। আইনজীবী মারফতই আবার ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে সেই চিঠি। অর্থাৎ, স্পষ্ট ইঙ্গিত মিলছে যে শেখ শাহাজাহানকে আর সময় দিতে রাজি নন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। আর ঠিক একই দিনে প্রেসিডেন্সি জেলে বালুকে জেরা করলেন ইডির অফিসাররা। উল্লেখ্য, আগামী ১২ তারিখ শাহজাহানের আগাম জামিনের মামলার শুনানি রয়েছে। সূত্রের খবর, তার আগে শেখ শাহাজাহানের বিষয়ে আরও তথ্য সংগ্রহ করতে চাইছেন ইডির আধিকারিকেরা।

এদিকে রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে ফের জেলে গিয়ে একপ্রস্থ জেরা করলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডি সূত্রে খবর, বুধবার রেশন কেলঙ্কারি মামলায় এই কেন্দ্রীয় সংস্থার তদন্তকারী আধিকারিকেরা এদিন যান প্রেসিডেন্সি জেলে। সূত্রে এখবরও মিলছে, রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার প্রাক্তন খাদ্যমন্ত্রীকে এদিন বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে জেরা করেন ইডির আধিকারিকেরা। বিশেষ করে রেশন কেলেঙ্কারিতে ধৃত অপর তৃণমূল নেতা শঙ্কর আঢ্যকে জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতেই এদিন জ্যোতিপ্রিয় মল্লিককে জেরা করা হয়েছে বলে ইডি সূত্রে খবর।

উল্লেখ্য, বনগাঁর তৃণমূল নেতা শঙ্কর আঢ্যর একাধিক বৈদেশিক মুদ্রা বিনিময়ের ব্যবসা রয়েছে। বেশিরভাগ সংস্থাগুলির রয়েছে সীমান্তবর্তী এলাকায়। সেক্ষেত্রে ইডি অফিসারদের সন্দেহ, বনগাঁর প্রাক্তন পুরপ্রধান তথা দাপুটে তৃণমূল নেতা শঙ্কর আঢ্যর সংস্থার মাধ্যমে রেশন দুর্নীতির টাকা বিদেশে পাচার হয়ে থাকতে পারে। তবে শঙ্কর ছাড়া আর কার মাধ্যমে এই রেশন দুর্নীতির টাকা পাচার হয়েছে তা খুঁজে বের করতে বদ্ধপরিকর ইডির আধিকারিকেরা। আর এই সূত্র খুঁজে বের করার কারণেই বুধবার জ্যোতিপ্রিয়র কাছে যান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা। এরই পাশাপাশি  শেখ শাহজাহানের সাহায্যে রেশন দুর্নীতির টাকা কোথাও লগ্নি করা হয়েছে কি না, সেই সব বিষয়ে এদিন জ্যোতিপ্রিয়কে প্রশ্ন করা হয়েছে বলে সূত্র মারফৎ খবর মিলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 15 =