১৬ ফেব্রুয়ারির অভিষেকের বৈঠক নিয়ে জল্পনা বঙ্গ রাজনীতিতে

সামনেই লোকসভা নির্বাচন ২০২৪। ভোটের নির্ঘণ্ট এখনও ঘোষণা না হলেও, ভোটের দামামা বেজে গিয়েছে বাংলায়। ফলে আর ভোটের মুখে এবার যেন আরও সক্রিয় ভূমিকায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দলীয় সূত্রে খবর, আগামী ১৬ ফেব্রুয়ারি দলের গুরুত্বপূর্ণ বৈঠক ডেকেছেন তিনি। ভিডিয়ো কনফারেন্সিং-এর মাধ্যমে ওই বৈঠকে দলের সাংসদ, বিধায়ক ও ব্লক সভাপতিদের থাকতে বলা হয়েছে বলে জানা যাচ্ছে। লোকসভা ভোটের মুখে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ হতে চলেছে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

সাম্প্রতিক অতীতে তৃণমূলের বিভিন্ন কর্মসূচিতে একেবারে ফ্রন্টফুটে থেকে বিরোধীদের নিশানা করতে দেখা গিয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। কেন্দ্রের বিরুদ্ধে বাংলার প্রতি বঞ্চনার অভিযোগে বারবার সরব হতেও দেখা গেছে তাঁকে। তাঁর ডায়মন্ড হারবার মডেল ইতিমধ্যেই রাজ্য রাজনীতিতে ব্যাপক প্রভাব ফেলেছে। কিছুদিন আগেই ডায়মন্ড হারবার মডেলের ব্যাখ্যাও দিতে দেখা গিয়েছে অভিষেককে। এমন এক পরিস্থিতিতে লোকসভা ভোটের মুখে আগামী ১৬ ফেব্রুয়ারি সব বিধায়ক-সাংসদ-ব্লক সভাপতিদের নিয়ে অভিষেকের বৈঠক ঘিরে ইতিমধ্যেই চর্চা শুরু হয়েছে বঙ্গের রাজনৈতিক মহলে।

সঙ্গে জল্পনাও শুরু হয়েছে ঠিক কী বার্তা দিতে চলেছেন অভিষেক এই বৈঠক থেকে তা নিয়েও। জল্পনা চলছে, কোন নীল নকশা তৈরি হবে ১৬ ফেব্রুয়ারির বৈঠক থেকে সে ব্যাপারেও কৌতূহলের অন্ত নেই। ভোটের মুখে অভিষেকের এই আরও সক্রিয় ভূমিকা নিঃসন্দেহে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। অতীতে অভিষেকের তৃণমূলে নবজোয়ার কর্মসূচি ব্যাপক সাফল্য পেয়েছে গোটা রাজ্যে। ফলে এবার অভিষেকের ভিডিয়ো কনফারেন্সের অভিমুখ কী হতে চলেছে তা নিয়ে আলোচনা সর্বস্তরেই। এ প্রশ্নও ঘুরপাক খাচ্ছে যে নবজোয়ারের মতো কোনও কর্মসূচি কি আবার আসতে চলেছে কি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 3 =