প্রকাশ্যে মুম্বইয়ে আবাসন দুর্নীতি, ব্যবসায়ীর ২২ ঠিকানায় তল্লাশি ইডির

২০২৩-এও একটি আন্তর্জাতিক সংস্থার দুর্নীতি জেরে মুখ পুড়েছিল মোদি সরকারের। এমনই আরও এক নিদর্শন দেখা গেল মুম্বইয়ে। ইডির সাম্প্রতিক অভিযানে। এক ইমারত ব্যবসায়ীর বাড়ি-সহ ২২টি ঠিকানায় তল্লাশি চালিয়ে ৩০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট।

মুম্বইয়ের বাসিন্দা অভিযুক্ত ব্যবসায়ীর নাম ললিত টেকচন্দানি। ইডি সূত্রে খবর, ললিত এবং তাঁর দুই সহযোগী অমিত এবং ভিকি ওয়াধানির বিরুদ্ধে ৪০০ কোটি টাকার আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে। সেই মামলাতেই ২২টি ঠিকানায় তল্লাশি চালায় পুলিশ। নগদ-সহ বাজেয়াপ্ত করা হয়েছে ৩০ কোটি টাকার সম্পত্তি। পাশাপাশি অভিযুক্ত ব্যবসায়ী এবং তাঁর সহযোগীদের বেশ কিছু ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করেছেন ইডি আধিকারিকরা।

ইডি সূত্রে খবর, ফ্ল্যাট বিক্রির নামে আর্থিক প্রতারণার অভিযোগ উঠেছে ললিত ও তাঁর সহযোগীদের বিরুদ্ধে। নভি মুম্বইয়ের তালজোলায় ফ্ল্যাট দেওয়ার কথা ছিল ব্যবসায়ীর। এর জন্য ১৭০০ জনের থেকে টাকা ৪০০ কোটি নেওয়া হয়। যদিও প্রাপ্য ফ্ল্যাট দেওয়া হয়নি বলে অভিযোগ। এই কারণেই তালজোলা এবং চেম্বুর থানায় ওই ব্যবসায়ী এবং তাঁর সহযোগীদের বিরুদ্ধে একাধিক ধারায় দু’টি এফআইআর দায়ের হয়েছিল। সেই সূত্রেই তদন্ত চালিয়ে ৩০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি। এছাড়াও ব্যবসা সংক্রান্ত বেশ কিছু নথি উদ্ধার হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 10 =