রাজধানীর বুকে রাজ্যাপালের কনভয়ে হামলার অভিযোগ

রাজধানীর বুকে রাজ্যপালের কনভয়ে হামলার অভিযোগ। সাউথ দিল্লিতে রাজ্যপালের গাড়িতে ধাক্কার চেষ্টার পাশাপাশি কনভয়ের অন্য গাড়িতে ধাক্কা। এমন ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে প্রশাসনিক মহলে। ঘটনার তদন্তও শুরু করেছে দিল্লি পুলিশ। তবে রাজভবন সূত্রে খবর, বর্তমানে রাজ্যপালেকে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়েছে। যদিও এ ঘটনায় এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। এলাকার লোকজনকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। ঘটনায় চাপানউতর দিল্লির রাজনৈতিক মহলেও। ছাপ বাংলাতেও। সন্দেশখালিকাণ্ডের মধ্যেই আচমকা এই ঘটনায় জল্পনা ছড়িয়েছে সব সব মহলেই। এই ঘটনার পিছনে অন্য কোনও বিষয় রয়েছে কিনা তাও ভাবাচ্ছে রাজভবনকে।

এদিকে সন্দেশখালি নিয়ে একাধিক অভিযোগ প্রকাশ্যে আসার পর এবং নানা ঘটনায় সন্দেশখালি অগ্নিগর্ভ হয়ে ওঠায় রাজ্যপাল ঘুরে দেখেন সন্দেশখালি। কথা বলেছেন সন্দেশখালির অত্যাচারিতদের সঙ্গে। পাশে থাকার আশ্বাসও দেন। এরপরই সোমবারই সোজা উড়ে যান দিল্লি। ঠিক কী উদ্দেশ্যে তিনি দিল্লি গিয়েছেন তা পরিষ্কার না হলেও সন্দেশখালি নিয়ে তিনি রিপোর্ট জমা দিতে পারেন স্বরাষ্ট্র মন্ত্রকে। এই জল্পনা তীব্র হয়েছে সোমবার রাত থেকেই। যদিও নির্দিষ্টভাবে এখনও পর্যন্ত কিছুই জানা যায়নি।

এদিকে সূত্রের খবর, একটি মিটিং থেকে ফিরছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেই সময় একটি গাড়ি বার বার তাঁর কনভয়ে ঢোকার চেষ্টা করে। দেখা মাত্রই গাড়িটিকে আটকানোর চেষ্টা করেন নিরাপত্তার দায়িত্বে থাকা সিআরপিএফ জওয়ানরা। যদিও সেই বাধা এড়িয়ে গাড়িটি কনভয়ে ঢুকে ধাক্কা মারে বলে অভিযোগ। ইতিমধ্যেই গাড়িটিকে আটক করা হয়েছে বলে রাজভবন সূত্রে খবর। শেখ শাহজাহানের ঘটনায় রাজ্যপাল কড়া মনোভাব দেখিয়েছেন। সন্দেশখালিও ঘুরে এসেই ছুটেছেন দিল্লিতে। তাই এর পিছনে অন্য কোনও যড়যন্ত্র রয়েছে কিনা তা চিন্তায় রেখেছে রাজভবনকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =