ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত হওয়ার প্রতিশ্রুতি মেলার পরই নির্বাচনী লড়াইয়ে ফিরলেন দেব

ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত হওয়ার প্রতিশ্রুতি পেতেই লোকসভা নির্বাচনে লড়তে রাজি দেব, বুধবার সরস্বতী পুজোয় এমনটাই জানালেন নিজে মুখেই। কয়েকদিন ধরে চলতে থাকা রাজনৈতিক টানাপোড়েন মিটেছে৷ ফলে এবার সরস্বতী পুজোয় একটু বেশি-ই খুশি সাংসদ দেব। আর বুধবার  জানালেন তাঁর এই বিশেষ খুশির কারণও। দেব এদিন জানান, ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়িত হওয়ার স্বপ্ন এতদিনে পূর্ণ হতে চলেছে। সেই কারণেই এবারের সরস্বতী পুজো তাঁর কাছে স্পেশ্যাল।

একই সঙ্গে দেব এও জানান যে,লোকসভা নির্বাচনে লড়াইয়ের জন্য তৃণমূল শীর্ষ নেতৃত্বকে একটিই শর্ত দিয়েছিলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় সেই প্রস্তাব মেনে নেওয়াতেই তিনি ফের ঘাটাল থেকে ভোটে লড়তে রাজি হয়েছেন তিনি। আর এই শর্ত ছিল, ঘাটাল মাস্টার প্ল্যানের বাস্তবায়ন। এই প্রতিশ্রুতি পেলেই তিনি ভোটে লড়বেন বলে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জানান ঘাটালের সাংসদ। এরপর দু জনেই তাঁর কথা রাখায় ফের তিনি রাজনীতিতে ফেরার সিদ্ধান্ত নেন।

একইসঙ্গে তাঁর সংযোজন, ঘাটালের সাংসদ বলেন, ‘যবে থেকে ঘাটালের সাংসদ হয়েছি, চেয়েছিলাম মাস্টার প্ল্যানের পরিকল্পনা যাতে সফল হয়৷ আমি সস্তার বিনোদনের জন্য রাজনীতি করি না৷ মানুষের জন্য কাজ করতে চাই৷ আমি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে প্রস্তাব রাখা মাত্র তিনি রাজি হন৷ মমতা বন্দ্যোপাধ্যায়ও বলেছেন ঘাটাল মাস্টারপ্ল্যান কার্যকর করা হবে৷ এখন এটাই আমার পাখির চোখ৷’

এদিকে তিনি ভোটে না দাঁড়ানোর ইচ্ছাপ্রকাশ করার পর গত শনিবার দেবের সঙ্গে প্রথমে বৈঠক করেন অভিষেক। এর পরে কালীঘাটে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন দেব। তার পরই মত বদল করে ভোটে দাঁড়ানোর কথা ঘোষণা করেন দেব।

প্রসঙ্গত, প্রতি বছর বন্যায় চরম দুর্গতির মধ্যে পড়েন ঘাটালবাসী৷ বন্যার কবল থেকে ঘাটালকে বাঁচাতে তৈরি হওয়া ঘাটাল মাস্টারপ্ল্যানের কাজ অর্থ বরাদ্দ হওয়ার অভাবে কয়েক দশক ধরে আটকে রয়েছে৷ বিষয়়টি নিয়ে সংসদেও সরব হয়েছেন দেব৷ যদিও কয়েকদিন আগে আরামবাগে সভা করতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, কেন্দ্র অর্থ বরাদ্দ না করলেও রাজ্য সরকারই ঘাটাল মাস্টারপ্ল্যানের কাজ শুরু করবে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 14 =