মমতার বীরভূম সফরসূচিতে বদল

মমতা বন্দ্যোপাধ্যায়ের বীরভূমের সফরসূচিতে বদল। উচ্চ মাধ্যমিক পরীক্ষার কারণে সফরসূচিতে এই বদল বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকেরা। এদিকে নবান্ন সূত্রেও খবর, উচ্চ মাধ্যমিক পরীক্ষার কারণেই রবিবারেই সরকারি প্রশাসনিক সভা করার সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর।

নবান্ন সূত্রে আপাতত যা জানা যাচ্ছে তাতে শনিবার সন্ধ্যেবেলায় বীরভূমের উদ্দেশ্যে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। রবিবার সিউড়িতে সরকারি প্রশাসনিক সভায় যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর ওইদিনই কলকাতায় ফিরে আসবেন তিনি।

সঙ্গে এও জানা গেছে, শনিবার সন্ধ্যায় বিশেষ বিমানে কলকাতা বিমানবন্দর থেকে অন্ডাল বিমানবন্দরে নামবেন তিনি। তারপর সড়ক পথে বোলপুর যাবেন। ওই দিন রাতে বোলপুরে থাকবেন। রবিবার সকালে বোলপুর থেকে হেলিকপ্টারে যাবেন সিউড়ি৷ তার পর সিউড়িতে অনুষ্ঠান শেষে ওই দিনই কপ্টারে কলকাতা ফিরবেন মুখ্যমন্ত্রী। এর আগে রবিবার রাতে এই রুটে যাওয়ার কথা ছিল মমতার। সোমবার প্রশাসনিক সভা করার কথা ছিল। কিন্তু উচ্চমাধ্যমিক পরীক্ষার জন্য সেটি বাতিল করা হল।

অনুব্রতহীন বীরভূমে এই প্রথম বড় নির্বাচন৷ সেখানে সাংগঠনিক পরিস্থিতি ঠিক কেমন, তা নিয়ে একটি সংশয় রয়েছেই৷ তার মধ্যেই মুখ্যমন্ত্রীর বীরভূম সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + fifteen =