কসবার ছাত্র মৃত্যুতে মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

কসবার সিলভার পয়েন্ট স্কুলের দশম শ্রেণির ছাত্রের রহস্য মৃত্যুতে এবার মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। প্রশ্ন তোলা হয়েছে পুলিশের ভূমিকা নিয়ে। মৃত ছাত্রের পরিবারের অভিযোগ, অসহযোগিতা করছে পুলিশ। সঠিক তথ্য মৃতের পরিবারকে দেওয়া হচ্ছে না।

গত ৪ সেপ্টেম্বর বিকেলে কসবার সিলভার পয়েন্ট স্কুলের পাঁচতলা থেকে পড়ে যান দশম শ্রেণীর এক ছাত্র। তাঁর মৃত্যুতে ওঠে একাধিক প্রশ্ন। পরিবার কসবা পুলিশ স্টেশনে স্কুলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। তাতে কোনও লাভ হয়নি বলে অভিযোগ। এদিন কলকাতা হাইকোর্টে পরিবারের তরফে অভিযোগ করে জানানো হয়েছে, ওই ছাত্রের মৃত্যুর তদন্তে কোনও তথ্য পরিবারকে দেওয়া হচ্ছে না।

পরিবারের অভিযোগ, ‘কসবা থানা ৪ সেপ্টেম্বরে ঘটনার সময়ের সঠিক সিসিটিভি ফুটেজ মৃত ছাত্রের পরিবারকে দেওয়া হচ্ছে না। পুলিশের তরফে অনেক আবেদনের পরে যে মিনিট দশেকের একটা ফুটেজ দেওয়া হয়েছে। যার মধ্যে যে ঘরে শেষবার ওই ছাত্রকে ঢুকতে দেখা গিয়েছে, সেই ঘরের ফুটেজ নেই।’

অভিযোগ উঠেছে ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া নিয়েও। তাছাড়া ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার জন্য পুলিশের কাছে বারবার বলেও লাভ হচ্ছে না। অথচ ওই রিপোর্ট পাওয়ার অধিকার পরিবারের রয়েছে। ইনকোয়েস্ট বা সুরতহাল ঘটনার পরেই হওয়ার কথা। কিন্তু এই ক্ষেত্রে কসবার মৃত পড়ুয়ার মৃত্যুর পরের দিন হয়েছে । তাই পুলিশের ভূমিকায় রহস্য আরও ঘনীভূত হয়েছে। দ্বিতীয় ময়না তদন্ত ও নতুন করে ইনকোয়েস্ট করার আবেদন জানিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়েছে বলে আদালত সূত্রে খবর। মঙ্গলবার বিচারপতি জয় সেনগুপ্ত এই মামলা শুনবেন বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × four =