নির্বাচনের মুখে ফের বিপুল পরিমাণ টাকা উদ্ধার কলকাতায়

শহরে নির্বাচনের মুখে ফের বিপুল পরিমাণ টাকা উদ্ধার শহর কলকাতায়। সূত্রে খবর, দুই ব্যক্তির থেকে উদ্ধার হ ১য়২ লাখ টাকা। এরপরই গ্রেফতার করা হয় ওই দুই ব্যক্তিকে। ধৃতদের দুজনের নাম হরিশকুমার সাউ ও রাহুল চৌরাসিয়া। হরিশকুমারের বাড়ি কলকাতার পোস্তায়, রাহুলের বাড়ি হুগলির ডানকুনিতে।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার দুপুরে কলকাতার মুচিপাড়া থানা এলাকায় রাউন্ড দিচ্ছিল ফ্লাইং স্কোয়াডের টিম। সেই সময়েই এজিসি বোস রোডের ধারে দুই ব্যক্তির চালচলন দেখে সন্দেহ জাগে ফ্লাইং স্কোয়াডের টিমের মনে। এরপরই দু’জনকে থামিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেন পুলিশকর্মীরা। তাতেই সামনে আসে এই ঘটনা। দু’জনকে জিজ্ঞাসাবাদ শুরু করলে, পুলিশের মনে আরও সন্দেহ জাগে। এরপর তল্লাশি শুরু করতেই বেরিয়ে আসে বান্ডিল বান্ডিল নোট।

এর পাশাপাশি পুলিশ সূত্রে এও জানানো হয়েছে, শুক্রবার তল্লাশি চালানোর সময় হরিশকুমারের থেকে ৫ লাখ টাকা উদ্ধার করে পুলিশ। সঙ্গে রাহুল চৌরাসিয়ার থেকে উদ্ধার হয় ৭ লাখ টাকা। সব মিলিয়ে মোট ১২ লাখ টাকার নগদ টাকা উদ্ধার হয় দুজনের থেকে। এই বিপুল পরিমাণ টাকার উৎস কী, কোথা থেকে এল এত টাকা, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল সে সব বিষয়ে জানতে চাওয়া হলেও কোনও সন্তোষজনক উত্তর দিতে পারেনি এই দু’জন। এই নগদ টাকার কোনও কাগজপত্রও দেখাতে পারেনি তারা। তাতে আরও সন্দেহ বাড়ে পুলিশের এবং গ্রেফতার করা হয় উভয়কেই।

উদ্ধার হওয়া লাখ লাখ টাকা ইতিমধ্য়েই বাজেয়াপ্ত করেছে পুলিশ এবং গোটা ঘটনার ভিডিয়োগ্রাফি করা হয়েছে। ধৃত দুই ব্যক্তির বিরুদ্ধে কলকাতার মুচিপাড়া থানায় যথাযথ ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করা হয়েছে। কোথা থেকে এত টাকা এল, সেই তথ্যের সন্ধান চালাচ্ছেন পুলিশকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + twenty =