বিপুল পরিমাণে বিদেশি টাকা আসছে আপ-এর হাতে, দাবি ইডি-র

অলোকেশ ভট্টাচার্য

 

ফের বিপাকে অরবিন্দ কেজরিওয়াল। এবার আম আদমি পার্টির বিরুদ্ধে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে চিঠি পাঠিয়ে ইডির তরফ থেকে জানানো হয়েছে, বিপুল পরিমাণ টাকা বিদেশ থেকে ঢুকেছে আম আদমি পার্টির ঝুলিতে। আর এই অঙ্ক সাত কোটি টাকারও বেশি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ, ফরেন কন্ট্রিবিউশন রেগুলেশন আইনের তোয়াক্কা না করেই এই টাকা ঢুকেছে আম আদমি পার্টির কাছে। সূত্রে এ খবরও মিলছে, এই মর্মে সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে লিখিত অভিযোগ জানিয়েছে তারা।

এই প্রসঙ্গে ইডির তরফ থেকে জানানো হয়েছে, মাদক সংক্রান্ত একটি আর্থিক তছরুপের মামলার তদন্তের সময় এই তথ্য তাদের হাতে এসেছে। একাধিক সংবাদমাধ্যম সূত্রে খবর, ওই মাদক সংক্রান্ত মামলায় নাম রয়েছে পঞ্জাবের প্রাক্তন আপ বিধায়ক সুখপাল সিং খৈরা ও আরও বেশ কয়েকজনের। ২০২১ সালে ইডি এই মামলার তদন্ত শুরু করেছিল এবং খৈরাকে গ্রেফতার করা হয়েছিল।

এর আগে গত বছরের অগাস্টে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে এই বিষয়ে বিস্তারিত জানিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আম আদমি পার্টির বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফ থেকে বিশেষ করে আলোকপাত করা হয়েছিল এফসিআরএ আইন ও জনপ্রতিনিধিত্ব আইনের উপর। সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে এই সংক্রান্ত আরও অতিরিক্ত তথ্য পাঠিয়েছে কেন্দ্রীয় এজেন্সি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five + three =