শহিদ দিবসে কলকাতার নিরাপত্তায় থাকছে পুলিশের বিশাল বহিনী

২১ জুলাই তৃণমূলের শহিদ দিবস পালন। ধর্মতলায় প্রতি বছর এই দিনটি পালন করে তৃণমূল। এবার ২১ জুলাই পড়েছে রবিবারে। ফলে সে অর্থে অফিস পাড়া অনেকটাই শুনশান থাকবে। তার আগে শুক্রবার মঞ্চস্থলে যান পুলিশ কমিশনার বিনীত গোয়েল। ঘুরে দেখেন এলাকা।

এদিকে এই শহিদ দিবসকে কেন্দ্র করে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে লক্ষ লক্ষ দলীয় কর্মী সমর্থক আসেন কলকাতায়। এই কর্মী সমর্থকদের কলকাতায় পা রাখা শুরু হয় শহিদ দিবসের দু-একদিন আগে থেকেও। ট্রেনে, বাসে, জলপথে নামে মানুষের ঢল। এমন এক দিনে শহরের আইনশৃঙ্খলাকে ধরে রাখা নিঃসন্দেহে এক চ্যালেঞ্জ কলকাতা পুলিশের কাছে। আর সেই কারণেই কলকাতার আইনশৃঙ্খলা সামাল দিতে নামছে বিশাল পুলিশ বাহিনী। যার অধিকাংশই থাকবেন সভাচত্বরেই।

কলকাতা পুলিশের তরফ থেকে জানানো হয়েছে এদিন ২৬ জন ডিসি থাকবেন শহরে। থাকবেন ৮০ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার, ৩৫০০ জন পুলিশ থাকবেন সভাস্থলে। ৪ জন ডিসি মঞ্চের সামনে থাকবেন। যে সব গাড়ি এদিনের সভায় আসবে তাদের পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে বঙ্গবাসী গ্রাউন্ড, গঙ্গাসাগর মেলা গ্রাউন্ড, শহিদ মিনার ময়দান, সিআর অ্যাভিনিউ, এজেসি বোস রোড, স্ট্র্যান্ড রোডে।

এর পাশাপাশি লালবাজারের তরফ থেকে এও জানানো হয়েছে, রাস্তা বন্ধ থাকবে সিআর অ্যাভিনিউ, লেনিন সরণি, সেন্ট্রাল অ্যাভিনিউ, জওহরলাল নেহরু রোডে। এছাড়া বড় মিছিল যাওয়ার সময় রাস্তার একাংশ বন্ধ থাকবে। বড় মিছিল আসবে হাওড়া স্টেশন, শিয়ালদহ স্টেশন, কলকাতা স্টেশন, পার্ক সার্কাস সেভেন পয়েন্ট, খিদিরপুর, শ্যামবাজার, হাজরায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 3 =