TVS Jupiter 110 -এর হাত ধরে এল যানবাহনে উৎকর্ষের নতুন যুগ

Featured Video Play Icon

দু চাকা এবং তিন চাকার সেগমেন্টের অগ্রগণ্য আন্তর্জাতিক গাড়ি নির্মাতা টিভিএস মোটর কোম্পানি লঞ্চ করল একেবারে নতুন TVS Jupiter 110. এই স্কুটারে রয়েছে পরবর্তী প্রজন্মের ইঞ্জিন এবং ভবিষ্যমুখী, সেগমেন্টের প্রথম ফিচার। নতুন TVS Jupiter 110 “জিয়াদা”-র মৌলিক দিকগুলোর মধ্যে রয়েছে আরও স্টাইল, আরও মাইলেজ, আরও কর্মদক্ষতা, আরও স্বাচ্ছন্দ্য, আরও সুবিধা, আরও সুরক্ষা এবং আরও প্রযুক্তি। যেখানে TVS Jupiter এক দৃঢ় সঙ্গী হিসাবে কাজ করেছে এবং ক্রমাগত ৬.৫ মিলিয়ন ক্রেতার বৈচিত্র্যপূর্ণ প্রয়োজন পূরণ করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অনিরুদ্ধ হালদার, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট – হেড কমিউটার বিজনেস অ্যান্ড হেড কর্পোরেট ব্র্যান্ড অ্যান্ড মিডিয়া, টিভিএস মোটর কোম্পানি, জানান, ‘TVS Jupiter 110 গত এক দশক ধরে টিভিএস মোটর স্কুটার পোর্টফোলিওর কেন্দ্রবিন্দু হিসাবে কাজ করেছে। এত বছরে ধরে ৬.৫ মিলিয়ন পরিবার এই প্রোডাক্টে বিশ্বাস রেখেছেন, যা এই ব্র্যান্ডকে ভারতের সবচেয়ে বড় যানবাহনের ব্র্যান্ডগুলোর অন্যতম করে তুলেছে। নতুনভাবে পরিকল্পিত TVS JUPITER-এ জিয়াদা কা ফায়দার মূল ডিএনএ আরও একবার প্রতিষ্ঠা করা হয়েছে। মনোমত টর্ক, সমসাময়িক ডিজাইন, উন্নততর জ্বালানি সাশ্রয়কারী ক্ষমতা এই স্কুটারকে অন্য স্তরে উন্নীত করেছে। নয়া এই স্কুটার ক্রেতাদের পছন্দের হবে এবং TVS Jupiter ব্র্যান্ডকে মানুষের আরও কাছে পৌঁছে দেবে।’

কর্মদক্ষতা

TVS Jupiter 110-এ আছে ১১৩.৩ সিসি, এক সিলিন্ডার, ৪ স্ট্রোক ইঞ্জিন, যা ৫.৯ কিলোওয়াট@৬৫০০ আরপিএম শক্তি উৎপন্ন করে এবং ৯.৮ এনএম@৫০০০ আরপিএম টর্ক (iGO Assist সমেত) এবং ৯.২ এনএম@৫,০০০ আরপিএম (Assist ছাড়া)। এই স্কুটারে আছে এক যুগান্তকারী প্রযুক্তি, যার ফলে এর আগের মডেলের তুলনায় এর মাইলেজ ১০ শতাংশ বেড়েছে। এর কৃতিত্ব উদ্ভাবনীমূলক iGO Assist প্রযুক্তির। এতে আছে বুদ্ধিমত্তাসম্পন্ন এক ইগনিশন সিস্টেম, যাতে আছে অটো স্টার্ট-স্টপ ফাংশনালিটি এবং and ISG (ইন্টিগ্রেটেড স্টার্ট জেনারেটর)। এর লক্ষ্য ওভারটেক করা এবং উপরে ওঠার সময়ে ব্যাটারি থেকে শক্তি অর্জন করে কর্মদক্ষতা বাড়ানো। এর ফলে ঠিক যখন প্রয়োজন তখনই অতিরিক্ত গতি বৃদ্ধি সম্ভব হয়।

উৎকর্ষের দৃষ্টান্তস্বরূপ প্রোডাক্ট

উত্তেজনা ও স্টাইলের মেলবন্ধন ঘটাচ্ছে ইনফিনিটি ল্যাম্পের সঙ্গে।

মাইলেজের সঙ্গে কর্মদক্ষতার মেলবন্ধন ঘটাচ্ছে নতুন Jupiter 110 ইঞ্জিন এবং iGO Assist। যা দেয় ১০ শতাংশ বেশি মাইলেজ এবং উন্নততর পিক-আপ।

স্বাচ্ছন্দ্যের সঙ্গে বাস্তব প্রয়োজনের মেলবন্ধন পাওয়া যাবে সামনে তেল ভরার জায়গা, লম্বা সিট, আরও বেশি লেগ স্পেস এবং বডি ব্যালান্স প্রযুক্তিতে।

উদ্ভাবনের সঙ্গে সুরক্ষার মেলবন্ধন: ডবল হেলমেট স্টোরেজ, Metal Maxx বডি, ফলো মি হেডল্যাম্পস, টার্ন সিগনাল ল্যাম্প রেস্ট, এমার্জেন্সি ব্রেক ওয়ার্নিং।

সুবিধার সঙ্গে প্রযুক্তির মেলবন্ধন: ব্লুটুথের সাহায্যে ব্যবহারযোগ্য সম্পূর্ণ ডিজিটাল ক্লাস্টার যাতে আছে কল, এসএমএস, ভয়েস অ্যাসিস্ট সমেত ন্যাভিগেশন, ফাইন্ড মাইল ভেহিকল এবং আরও অনেক ফিচার।

পরিস্থিতি সচেতনতার সঙ্গে পছন্দের মেলবন্ধন: ছখানা দারুণ রঙে পাওয়া যাচ্ছে।

এর পাশাপাশি সংস্থার তরফ থেকে এও জানানো হয়েছে যে, TVS Jupiter সযত্নে ডিজাইন করা হয়েছে সর্বোচ্চ স্বাচ্ছন্দ্য ও সুবিধার কথা ভেবে। এতে আছে একগুচ্ছ ফিচার যা এই সেগমেন্টে সর্বপ্রথম। যেমন প্রশস্ত গ্লাভ বক্স, সামনে তেল ভরার জায়গা, একটা লম্বা সিট, অল-ইন-ওয়াল লক, একটা USB মোবাইল চার্জার এবং পেটেন্ট করা E-Z সেন্টার স্ট্যান্ড। স্কুটারের LED হেডল্যাম্প রাতে সুরক্ষিত আরোহণের জন্য উন্নততর আলো নিশ্চিত করে। অন্যদিকে মোটরসাইকেলের মত সামনের টেলিস্কোপিক সাসপেনশন আর বড় ৯০/৯০-১২ ইঞ্চি টায়ার এক মসৃণ ও স্বাচ্ছন্দ্যপূর্ণ যাত্রার সুবিধা দেয়। এই গাড়িতে রয়েছে Body Balance 2.0 – এটা তৈরি করা হয়েছে ফরোয়ার্ড, আরও নিচু এবং আরও কেন্দ্রীয় মাস পজিশন দিতে। জ্বালানির ট্যাংকটাকে ১,০০০ মিলিমিটারের বেশি সরিয়ে দেওয়া হয়েছে। ফলে ভরকেন্দ্র (CoG) সামনের দিকে এবং আরও নিচের দিকে সরে গেছে, গাড়িটা উন্নততর ভারসাম্য পেয়েছে। বড় ১২ ইঞ্চির চাকা এবং অপটিমাল হুইলবেসের সমন্বয়ে নতুন TVS Jupiter 110 খুব কম গতিতেও ঘন ট্র্যাফিকের মধ্যে দিয়ে হাওয়ার মত এগিয়ে যেতে পারে।

 

ডিজাইন ভাবনা

TVS Jupiter 110 ডিজাইন করা হয়েছে আর্গোনমিক্সকে কেন্দ্রে রেখে। এতে আছে একটা ভাল অবস্থানের হ্যান্ডেলবার, প্রশস্ত ফ্লোরবোর্ড এবং নাগালের মধ্যে থাকা উচ্চতা। যাতে সমস্ত আকার ও লিঙ্গের আরোহীরা সর্বোচ্চ স্বাচ্ছন্দ্য উপভোগ করতে পারেন। কেতাদুরস্ত পিয়ানো ব্ল্যাক ফিনিশ এবং সিগনেচার ইনফিনিটি লাইট আভিজাত্য যোগ করেছে, যা আধুনিক ভারতের বদলাতে থাকা রুচির প্রতিফলন। এই স্কুটারে আরও আছে সম্পূর্ণ ডিজিটাল রঙিন LCD স্পিডোমিটার, সঙ্গে স্মার্ট অ্যালার্ট, গড় ও রিয়েল টাইম মাইলেজ সূচক।

 

নিরাপত্তার মাপকাঠি

একেবারে নতুন TVS Jupiter 110-এ আছে কোনো স্কুটারের সেরা নিরাপত্তা ও সুবিধার ফিচারের কয়েকটা:

MetalMaxx-এর নিশ্চয়তা – তেলের ধাতব ট্যাংক, ফ্রন্ট ফেন্ডার এবং সাইড প্যানেল

ডুয়াল হেলমেট স্পেস

এমার্জেন্সি ব্রেক ওয়ার্নিং

টার্ন সিগনাল ল্যাম্প রিসেট

ফলো মি হেডল্যাম্প

এই স্কুটার ভেবেচিন্তে কিউরেট করা হয়েছে আকর্ষণীয় রং দিয়ে। যেমন ডন ব্লু ম্যাট, গ্যালাকটিক কপার ম্যাট, টাইটেনিয়াম গ্রে ম্যাট, স্টারলাইট ব্লু গ্লস, লুনার হোয়াইট গ্লস এবং মেটিওর রেড গ্লস। ৭৭,২০০/- টাকা (উদাহরণ – শোরুম, পশ্চিমবঙ্গ) থেকে শুরু এই স্কুটার সমস্ত TVSM ডিলারের কাছে পাওয়া যাবে ৪ খানা বিকল্পে – Drum, Drum Alloy, Drum SXC ও Disc SXC।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − eight =