এবার বাড়ির একাংশ ভেঙে পড়ল মেয়রের এলাকাতেই

শনিবারের পর রবিবরাও বাড়ি ভেঙে পড়ার ঘটনা ঘটল খোদ কলকাতায়। আর এমন ঘটনা ঘটেছে মেয়র ফিরহাদ হাকিমের বাড়ির এলাকা কলকাতা পুরসভার ৮২ নম্বর ওয়ার্ডে। সূত্রে খবর, রবিবার ভোরে চেতলার ১/৩এ পরমহংসদেব রোডের ছাদের একাংশ ভেঙে পড়ে। প্রসঙ্গত, কলকাতা শহরের একাধির পুরনো বাড়িকে বিগত কয়েকদিন ধরে ভেঙে পড়তে দেখা গিয়েছে। যা নিয়ে শোরগোল পড়েছে নাগরিক মহলে। কয়েকদিনে গার্ডেনরিচ থেকে দমদম, সর্বত্রই নির্মীয়মাণ বাড়ি ভেঙে পড়েছে। এরইমধ্যে এবার চেতলার ঘটনায় নতুন করে চাপানউতোর শুরু হয়েছে।

সূত্রের খবর, এদিন ভোর ৫টা নাগাদ চেতলা রোডের কাছে থাকা একটি বাড়ির একাংশ ভেঙে যায়। বাড়িটির নিচে রয়েছে দোকান। তার উপরেই বাড়িটি ভেঙে পড়েছে বলে খবর। কিন্তু, যেহেতু একদম ভোরে ঘটনাটি ঘটেছে সেই সময় খোলেনি বাজার। রাস্তায় যান চলাচলও ছিল হাতেগোনা। সে কারণেই বড়সড় ক্ষতি এড়ানো গিয়েছে বলে মনে করছেন সবাই। এই গটনায় নেই কোনও হতাহতের খবর। কিন্তু, যেভাবে বাড়ির একাংশ ভেঙে পড়েছে তা দেখে আতঙ্কিতএলাকার লোকজন।

এদিনের এই বাড়ি ভেঙে পড়ার খবর যায় পুরসভাতেও। পুরসভার টিম কিছুক্ষণের মধ্যেই ঢোকার কথা রয়েছে। যে অংশটি ভেঙে পড়েছে সেটি সরানোর কাজও দ্রুত শুরু হবে বলে জানা যাচ্ছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, বাড়িটির যে অংশটি ভেঙে পড়েছে সেখানে কোনও লোকজন থাকত না। সে কারণেই বড় ক্ষয়ক্ষতি এড়ানো গিয়েছে। প্রসঙ্গত, একদিন আগেই আবার উত্তর দমদমে ১৭ নম্বর ওয়ার্ডে শরৎ কলোনিতে নির্মীয়মাণ বহুতলের চাঙড় ভেঙে এক মহিলার মৃত্যু হয়। মৃতের নাম কেয়া শর্মা চৌধুরী। ঘটনায় আবাসনের ১৮ ঠিকা শ্রমিককে আটক করেছে পুলিশ। একইসঙ্গে শনিবার পিকনিক গার্ডেনেও ভেঙে পড়ে একটি বাড়ির একাংশ। এই সব ঘটনায় উত্তপ্ত বঙ্গ রাজনীতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 14 =