কলকাতায় ভেঙে পড়ল তিনতলা বাড়ির কার্নিশ, আহত এক পথচারী

কলকাতা শুক্রবার রাত থেকেই চলছে বৃষ্টি। রবিবারও সকালে বেশ কয়েক পশলা বৃষ্টি হয় শহর কলকাতায়। আর এই বৃষ্টির মধ্যেই কলকাতায় ভেঙে পড়ল তিনতলা এক বাড়ির কার্নিশ। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে কলকাতার চারু মার্কেট থানা এলাকায়। টালিগঞ্জের দেশপ্রাণ শাসমল রোডের পাশে তিনতলা একটি বাড়ির কার্নিশের একাংশ ভেঙে পড়ে রাস্তার ধার দিয়ে যাওয়া এক পথচারীর ওপর। এরপরই গুরুতর জখম অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহত ওই ব্যক্তির নাম চন্দন বর্মণ। বাড়ি মেদিনীপুরে। বছর ৩৬-এর ওই ব্যক্তির মাথায় ৩০টি সেলাই পড়েছে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে।

এদিকে দেশপ্রাণ শাসমল রোডের ধারে ওই তিনতলা বাড়িটি দীর্ঘদিনের পুরনো। বাড়ির রক্ষণাবেক্ষণ ও সংস্কারের কাজও অনেকদিন ধরেই হয়নি। ঠিকঠাক রক্ষণাবেক্ষণ না হওয়ার কারণে কলকাতা পুরনিগমের তরফে আগেই ওই বাড়িটিকে বিপজ্জনক বলে ঘোষণা করা হয়েছিল। এরপর শনিবার সকাল ৯টা নাগাদ হঠাৎই ওই বাড়ির কার্নিশের একাংশ ভেঙে পড়ে রাস্তার উপর। ঠিক সেই সময় ওই বাড়ি সংলগ্ন রাস্তা দিয়েই তখন দু’জন পথচারী যাচ্ছিলেন। সেই সময়ই কার্নিশের ভাঙা চাঙড় এসে পড়ে চন্দন বর্মণের মাথায়। চাঙড়ের আঘাতে মাথা ফেটে যায় তাঁর। রক্তাক্ত অবস্থায় গুরুতর আহত ওই ব্যক্তিতে দ্রুত এম আর বাঙ্গুর হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। আপাতত সেখানেই চিকিৎসাধীন রয়েছেন ওই ব্যক্তি।

দুর্ঘটনার খবর পেয়ে ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন পুলিশকর্মীরা। কলকাতা পুরনিগমের আধিকারিকরাও পৌঁছে গিয়েছেন ঘটনাস্থলে। ওই জায়গাটিকে ব্যারিকেড করে ঘিরে ফেলা হয়েছে। বাড়িটির বিপজ্জনক অংশ ভেঙে ফেলার তোড়জোড় চালাচ্ছেন পুরনিগমের কর্মীরা। জানা যাচ্ছে, বিপজ্জনক ওই বাড়িটিকে বছর দু’য়েক আগেই খালি করে দেওয়া হয়েছিল। বাড়িটিকে এখন আর কেউ থাকেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 3 =