আরজি কর কাণ্ডে সিবিআই তদন্তের দাবিতে জনস্বার্থ মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

আরজি কর হাসপাতালে জুনিয়র ডাক্তার ধর্ষণ এবং খুনের ঘটনায় এবার সিবিআই তদন্তের দাবিতে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের বেঞ্চে এই সংক্রান্ত মামলাগুলির শুনানি হবে বলে জানা গিয়েছে।

শুক্রবার সকালে আরজি কর হাসপাতালের সেমিনার ঘর থেকে উদ্ধার হয় ডাক্তারি পড়ুয়ার অর্ধনগ্ন দেহ। তারপর থেকেই প্রতিবাদ শুরু হয় আরজি কর হাসপাতালে। এই ঘটনা নিয়ে প্রতিবাদে সরব হয় হাসপাতালের অন্যান্য ডাক্তারি পড়ুয়ারা। কর্মবিরতিরও ডাক দেওয়া হয়।

নির্যাতিতা পড়ুয়ার দেহ ময়নাতদন্তের পরে যৌন নির্যাতনের প্রমাণ পায় পুলিশ। সেই মতো খুন এবং ধর্ষণের মামলা দায়ের করা হয় এবং সঞ্জয় নামে একজনকে গ্রেফতারও করা হয়। যদিও অনেকের এই নিয়ে অভিযোগ ছিল এই ঘটনায় একাধিক অপরাধীর হাত রয়েছে। সেই ঘটনা নিয়ে সিবিআই তদন্তের দাবিতে একাধিক জনস্বার্থ মামলা দায়ের হয়েছে কলকাতা হাই কোর্টে।

প্রসঙ্গত, সোমবার সোদপুরে নির্যাতিতার বাড়িতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, কলকাতা পুলিশকে সাত দিনের সময়সীমা দেওয়া হল, না হলে সিবিআইকে তদন্তভারে আপত্তি নেই। মঙ্গলবার হাই কোর্ট কী নির্দেশ দেয় সেটাই এখন দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − twelve =