আরজি কর কাণ্ডে একগুচ্ছ দাবি আরজি কর রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন-এর

আরজি করে চিকিৎসক নির্যাতন এবং খুনের ঘটনায় সোমবার একগুচ্ছ দাবি জানানো হয়েছে আরজি কর রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন-এর তরফ থেকে। শুধু তাই নয়, কলকাতার পুলিশ কমিশনারকে ক্ষমা চাইতে হবে, সোমবার এমন দাবিও তোলেন তাঁরা। আগের মতোই জুনিয়র ডাক্তারের ধর্ষণ এবং খুনের ঘটনা নিয়ে আরজি করের রেসিডেন্ট চিকিৎসকরা বিচারবিভাগীয় তদন্তে সোমবারেও অনড় থাকতেই দেখা যায়। সেই সঙ্গে আরজি করের হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যাঁরা যুক্ত ছিলেন তাঁদের পদত্যাগ গ্রহণ করে লিখিত দিতে হবে এবং এঁদের কাউকে অন্য কোথাও বহাল করা যাবে না, এমন দাবিও তোলে আরজি কর রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন।

সেই সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষকে তরফে লিখিত ক্ষমা চাইতে হবে, শনিবার আন্দোলনকারীদের নিগ্রহের জন্য ক্ষমা চাইতে হবে পুলিশ কমিশনারকেও, এমনই দাবি জানিয়েছে আরজি করের চিকিৎসক সংগঠন। নির্যাতিতার পরিবারতে উপযুক্ত ক্ষতিপূরণ দিতে হবে এবং পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করতে হবে, এই দাবিও সোমবার তুলেছেন আন্দোলনরত চিকিৎসকরা। দাবি না মানা পর্যন্ত জরুরি পরিষেবা-সহ সব ধরনের পরিষেবা অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, সোমবার নির্যাতিতার সোদপুরের বাড়িতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী এদিন প্রায় ৪৫ মিনিট নিহত চিকিৎসকের সোদপুরের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। সেই সময় উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েলও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − 1 =