শিক্ষামূলক ভ্রমণে ছবি তুলতে গিয়ে ঝর্ণার জলে তলিয়ে গেলেন আশুতোষ কলেজের ছাত্র

শিক্ষামূলক ভ্রমণে গিয়ে অঘটন। একটি ঝর্ণা দেখতে গিয়ে পা পিছলে প্রায় ২০ ফুট নিচে পড়ে যান হুগলির আরামবাগের বাসিন্দা তারাশঙ্কর সরকার। এরপর জলের তোড়ে ভেসে যান তিনি। এখনও খোঁজ পাওয়া যায়নি তাঁর। এদিক আশুতোষ কলেজ সূত্রে খবর, তারাশঙ্কর কলেজ থেকে শিক্ষামূলক ভ্রমণে ঝাড়খণ্ডে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথে ওড়িশার কেওনঝড়ে একটি ঝর্ণার কাছে এই দুর্ঘটনা ঘটে। এদিকে এই দুর্ঘটনার খবর পাওয়ার পর থেকেই ভীষণ উদ্বিগ্ন আশুতোষ কলেজের অধ্যক্ষ। উদ্ধারকারী দল যাতে তারাশঙ্করকে দ্রুত খুঁজে বের করতে পারে এমনই প্রার্থনা করছেন তিনি।

এদিকে সূত্রে খবর, তারাশঙ্করের ছবি তোলার নেশা ছিল। ঘটনাস্থলে যে অধ্যাপক ও অন্যান্য পড়ুয়ারা রয়েছেন, তাঁদের থেকেই এই বিষয়ে জানতে পেরেছেন তিনি। অধ্যক্ষ জানান, ‘ছবি তুলতে গিয়েছিল দু’জনে। শুনেছি, ও নাকি ইউটিউবার। ওখানে ছাত্র-ছাত্রী, মাস্টারমশাইরাও বারণ করেছিলেন ওঁকে। কিন্তু ছবি তোলার নেশায় কথা না শুনে চলে যায়। আর তখনই ঘটে এই বিপত্তি। পা পিছলে পড়ে যায় ওই ঝর্ণায়।’ একইসঙ্গে অধ্যক্ষ এও জানান, তিনি তারশঙ্করের কোনও ভিডিও পোস্ট দেখেননি। তবে শুনেছেন।

এদিকে তারাশঙ্করের এই দুর্ঘটনার পর থেকে ভীষণ উদ্বিগ্ন কলেজ কর্তৃপক্ষ। আগামী দিনে কোনও শিক্ষামূলক ভ্রমণে পড়ুয়াদের মোবাইল ব্যবহার করতে দেওয়া হবে কি না, তা নিয়েও নতুন করে চিন্তা ভাবনা করছে আশুতোষ কলেজ কর্তৃপক্ষ। এই প্রসঙ্গে অধ্যক্ষ এও জানান, ‘আমরা খুব শীঘ্রই এই নিয়ে একটি গাইডলাইন তৈরি করব। নতুনভাবে বিষয়টি নিয়ে ভাবতে হচ্ছে আমাদের। আমরা আগামী দিনে শিক্ষামূলক ভ্রমণে মোবাইল বা ক্যামেরা ব্যবহার করতে দেব কি না, সেটা নিয়ে গাইডলাইন তৈরি করা হবে একটা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × five =