উত্তর পশ্চিম দিল্লিতে ভেঙে পড়ল তিনতলা বাড়ি

উত্তর-পশ্চিম দিল্লির জাহাঙ্গির পুরীতে ভেঙে পড়ল তিনতলা বাড়ি। আর এই ঘটনায় প্রাণ গেল একজনের। এদিকে বাড়ির ভগ্নস্তূপের নিচে অনেকে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

বাড়ি ভেঙে পড়ার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং দমকলের পাঁচটি ইঞ্জিন। দমকল সূত্রে জানানো হয়েছে, এক মহিলা-সহ তিন জনকে উদ্ধার করা হয় দ্রুত। পাশাপাশি এও জানানো হয়েছে যে, উদ্ধারকাজ চলছে। ধ্বংসস্তূপের নিচে অনেকেই আটকে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে দিল্লি প্রশাসন ও দমকলের তরফ থেকে।

প্রসঙ্গত, গত কয়েক দিন ধরেই দিল্লিতে ভারী বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবারই উত্তর দিল্লির সব্জিমন্ডি এলাকায় বাড়ি ভেঙে পড়ে আহত হন একজন। বসন্তকুঞ্জে দেওয়াল ভেঙে আহত হন এক মহিলা। অন্যদিকে, জল উপচে পড়া নর্দমায় ভেসে গিয়ে মৃত্যু হয় মা এবং তিন বছরের শিশুপুত্রের। মৌসম ভবন জানিয়েছে, ৫ অগাস্ট পর্যন্ত মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে রাজধানী এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে। শুক্রবার রাজধানীতে হালকা বৃষ্টি হয়েছে।

গত দু’দিনের বৃষ্টিতে দিল্লিতে ১০ জনের মৃত্যু হয়েছে। আবহাওয়া দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত দিল্লিতে ১০০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। গত ১৪ বছরে মাত্র ২৪ ঘণ্টায় এত বৃষ্টি দিল্লিতে কখনও হয়নি। ভারী বৃষ্টির জেরে গত কয়েক দিন ধরেই দিল্লিতে একের পর এক বাড়ি ভেঙে পড়েছে। বৃহস্পতিবার পর্যন্ত ২৭টি বাড়ি ভাঙার খবর পাওয়া গিয়েছে। সেই ঘটনায় একজনের মৃত্যু হয়েছে আহত হয়েছেন তিনজন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + twelve =