খাস কলকাতায় চোর সন্দেহে গণপিটুনির জেরে মৃত্যু যুবকের

খাস কলকাতায় ‘চোর’ সন্দেহে গণপিটুনি জেরে প্রাণ গেল এক যুবকের। ঘটনাটি ঘটেছে মুচিপাড়া থানা এলাকার নির্মলচন্দ্র সেন স্ট্রিটের একটি হস্টেলে। পুলিশ খবর পেয়ে দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, হস্টেলে কয়েকদিন ধরে মোবাইল চুরি হচ্ছিল। সন্দেহ গিয়ে পড়ে এক যুবকের উপর। শুক্রবার তাঁকে হস্টেলের আশেপাশে দেখার পর আবাসিকদের একাংশ ধরে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। তাতে অচৈতন্য় হয়ে পড়ে ওই যুবক। পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় এখনও পর্যন্ত ২০ জনকে আটক করা হয়েছে বলে খবর।

স্থানীয় সূত্রে খবর, মুচিপাড়ার নির্মলচন্দ্র সেন স্ট্রিটের ‘উদয়ন’ হস্টেল। এখানে মূলত তফসিলি জাতি, উপজাতি সম্প্রদায়ের ছাত্ররা থাকেন।  এখানকার আবাসিকরা কেউ কলেজ, কেউ বিশ্ববিদ্যালয়, কেউ আবার চাকরির পরীক্ষার  প্রস্তুতি নিচ্ছেন বলেই জানা গেছে। এদিকে হস্টেল সূত্রে খবর, কয়েকদিন ধরে তাঁদের এখানে মোবাইল ফোন চুরি হচ্ছিল। সন্দেহ গিয়ে পড়েছিল মহম্মদ এরশাদ নামে বছর ৪৭-এর এক ব্যক্তির উপর। শুক্রবার তাঁকে হস্টেলের আশেপাশে দেখে ধরে ফেলেন আবাসিকরা। তার পর গণপিটুনি চলে বলে অভিযোগ।

এদিকে মুচিপাড়া থানা সূত্রে খবরএদিন সকাল সাড়ে ৯টা নাগাদ মুচিপাড়া থানায় ফোন আসে। বলা হয়, উদয়ন হস্টেলে একজনকে আটকে রাখা হয়েছে। পুলিশ সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে দেখে, ওই ব্যক্তি অচৈতন্য় হয়ে পড়ে রয়েছেন। তাঁকে উদ্ধার করে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা যায়নি।  পুলিশ সূত্রে খবর, চাঁদনি চকের এক দোকানে মেকানিক হিসেবে কাজ করতেন এরশাদ। কী কারণে তাঁর উপর ‘চোর’ সন্দেহ হল আবাসিকদের, সে বিষয়ে কোনও তথ্য নেই পুলিশের কাছে। জানা গিয়েছে, হস্টেলের ২০ জন আবাসিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − seven =