অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের মামলা গেল বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চে

প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মামলা এবার শুনবেন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। এফআইআর খারিজের আর্জি জানিয়ে তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ যে মামলা করেছেন কলকাতা হাইকোর্টে সেই মামলা মঙ্গলবারই ছেড়ে দেন বিচারপতি জয় সেনগুপ্ত। এরপর মামলা যায় প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের কাছে। তারপরই প্রধান বিচারপতির তরফ থেকে এই মামলা শোনার জন্য ধার্য করা হয়েছে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চ।

এদিকে আদালত সূত্রে খবর, অভিজিৎ গঙ্গোপাধ্যায় একসময়ের তাঁর সহকর্মী হওয়ায় বিচারপতি জয় সেনগুপ্ত মামলাটি শুনতে চাননি। মাত্র কয়েক মাস আগেই বিচারপতি পদে ইস্তফা দেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এরপর লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হন তমলুক লোকসভা কেন্দ্র থেকে। ফলে এখন তমলুক কেন্দ্রে প্রচারে ব্যস্ত তিনি। এরই মধ্য়ে তাঁর বিরুদ্ধে একাধিক ধারায় এফআইআর হয়। এই এফআইআর খারিজের আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ প্রাক্তন বিচারপতি।

প্রসঙ্গত, আগামী ২৫ মে তমলুক কেন্দ্রে ভোটগ্রহণ। তার আগে কমিশনে মনোনয়ন পেশ করতে যাওয়ার পথে গণ্ডগোলের সূত্রপাত হয়। অভিজিতের মিছিল পৌঁছনোর পর চাকরিহারা শিক্ষকরা বিক্ষোভ দেখাতে শুরু করে। তখন স্লোগান, পাল্টা স্লোগান শুরু হয়। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। ধাক্কাধাক্কি-ধস্তাধস্তি, এমনকি ইটও ছোড়া হয় বলে অভিযোগ। এরপরই অনশন মঞ্চে থাকা চাকরিহারাদের কয়েকজন আহত হন বলেও জানা যায়। সেদিনের এই ঘটনায় গত ৫ মে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে  খুনের চেষ্টা, হামলা ও ভাঙচুর-সহ একাধিক ধারায় মামলা এফআইআর দায়ের হয়। আর এফআইআরের জন্য প্রচারে অসুবিধা হচ্ছে বলে জানান বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + 10 =