হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন অভিষেক

লোকসভা ভোট শেষ হওয়ার পরই বিরতির কথা ঘোষণা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। চিকিৎসার প্রয়োজনেই যে ‘ছুটি’ নিচ্ছেন সে কথাও জানিয়েছিলেন তিনি। এই ঘোষণার চারদিন পরই জানা গেল হাসপাতালে ভর্তি অভিষেক। তাঁর অফিসের তরফে এখনও কিছুই এ ব্য়াপারে অবশ্য জানানো হয়নি। তবে রবিবার দুপুরে বাইপাসের এক বেসরকারি হাসপাতালের তরফে মেডিক্যাল বুলেটিন প্রকাশ করে অভিষেকের শারীরিক অবস্থার কথা জানানো হয়। পরে বিকেল সাড়ে ৩টেয় হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় তাঁকে। হেঁটে গিয়ে গাড়িতে ওঠেন তিনি।

বেসরকারি হাসপাতালের তরফে প্রকাশ করা বুলেটিনে লেখা হয়, ‘লোকসভার সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অস্ত্রোপচার হয়েছে। বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল। তাঁর দ্রুত সুস্থতা কামনা করি।’ তবে কী ধরনের অস্ত্রোপচার, কী হয়েছে তাঁর, সে সব কিছুই উল্লেখ করা হয়নি বুলেটিনে।

লোকসভা নির্বাচনের কাজে গত কয়েক মাস ধরে রাজ্যের এক প্রান্ত থেকে অপর প্রান্তে ছুটে গিয়েছেন অভিষেক। দফায় দফায় দলীয় কর্মীদের সঙ্গে বৈঠকের পাশাপাশি, নিজের কেন্দ্র ডায়মন্ড হারবারে প্রচার চালিয়েছেন দাপিয়ে। কার্যত রেকর্ড ভোটে জয়ী হয়েছেন তিনি। সাত লক্ষ ভোটের ব্যবধানে জয়ী হয়ে হ্যাটট্রিক করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর কয়েকদিন পরই এক্স হ্যান্ডেলে বিরতি নেওয়ার কথা জানান তিনি। তাঁর ঘোষণা রীতিমতো জল্পনা শুরু হয় রাজনৈতিক মহলে।

এর আগে চোখে অস্ত্রোপচার হয়েছে তাঁর। চোখের চিকিৎসার জন্য বিদেশেও ছুটে যেতে হয় তাঁকে। ২০২২ সালে আমেরিকায় ৭ ঘণ্টা ধরে তাঁর চোখে একটি অপারেশন করা হয়েছিল। তবে এবার ঠিক কী কারণে হাসপাতালে ভর্তি হতে হল অভিষেককে, তা স্পষ্ট নয়। তবে অভিষেকের ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, ডাক্তার আদিশ বসুর নেতৃত্বে তাঁর পিঠে একটি  ছোট একটি প্লাস্টিক সার্জারি হয়েছে বলেই খবর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 18 =