কলকাতায় ফিরলেন অভিষেক

‘ছুটি’তে গিয়েছিলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। লোকসভা নির্বাচনের পর এক্স মাধ্যমেই জানিয়েছিলেন সেই ছুটির কথা। বেশ কিছুদিন ধরে কোনও রাজনৈতিক কর্মসূচিতে দেখা যায়নি তাঁকে। শুক্রবার কলকাতায় ফিরলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক। এদিন সকাল ৭টায় বিমানবন্দর থেকে বের হতে দেখা যায় তাঁকে। ইমিগ্রেশন দফতর সূত্রের খবর, নরওয়ে থেকে দুবাই ফেরেন অভিষেক। এরপর দুবাই থেকে চার্টার্ড বিমানে কলকাতায় ফিরেছেন তিনি।

সূত্রে খবর, বিমানবন্দরের গেট দিয়ে বেরিয়ে সোজা গাড়িতে উঠে যান অভিষেক। সংবাদমাধ্যমের সামনে কোনও কথা বলেননি তিনি। গাড়ির সঙ্গে কোনও কনভয়ও ছিল না এদিন। তাঁর সঙ্গে আর কাউকে দেখা যায়নি। লোকসভা নির্বাচনে ডায়মন্ড হারবার কেন্দ্র থেকে রেকর্ড ফোটের ফারাকে জয়ী হয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ভোটের আগে রাজ্যের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে প্রচারের কাজে ব্যস্ত ছিলেন তিনি। দফায় দফায় জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকও করেন। এরপরই তিনি এক্স মাধ্যমে জানান, কিছুদিনের জন্য ছুটি নেবেন তিনি। তাঁর সেই পোস্ট নিয়ে বাড়ে জল্পনা। ওই ঘোষণার পর কলকাতার বেসরকারি হাসপাতালে একটি ছোট অস্ত্রোপচার হয় তাঁর। এরপর আর কোনও কর্মসূচিতে তাঁকে দেখা যায়নি।

আগামী রবিবার অর্থাৎ ২১ জুলাই প্রতি বছরের মতো শহিদ দিবস পালন করবে তৃণমূল। ইতিমধ্যেই তার তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। শহরে আসতে শুরু করেছেন বিভিন্ন জেলার নেতা-কর্মীরা। সদ্য শেষ হওয়া লোকসভা নির্বাচনের জয়ের উদযাপনও সেই মঞ্চে হবে বলেই মনে করা হচ্ছে। তারই মধ্যে শহরে ফিরলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। একুশের মঞ্চে তাঁকে দেখা যাবে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − seven =