মঙ্গলবার সন্ধেয় দিল্লি গেলেন অভিষেক

মঙ্গলবার সন্ধেয় দিল্লি গেলেন তৃণমূলের সেকেন্ড-ইন-কম্যান্ড তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সন্ধ্যায় দমদম বিমানবন্দর থেকেই উড়ান ধরেন তিনি। তাঁর সঙ্গেই বিমানবন্দরে প্রবেশ করতে দেখা যায় প্রশান্ত কিশোরকেও। সূত্রে খবর, দুজনে একসঙ্গেই বিমানবন্দরে প্রবেশ করেন এবং একই বিমানে দিল্লি উড়ে যান। অভিষেক এবং প্রশান্ত কিশোরের এই সফর নিয়ে রাজনৈতিক মহলে নতুন করে জল্পনা শুরু হয়েছে। হঠাৎ করে অভিষেক বন্দ্যোপ্যায়ের দিল্লি যাওয়ার কারণ নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

তৃণমূল সূত্রে খবর, আগামী ৩১ অগাস্ট থেকে দু-দিন ব্যাপী মুম্বইয়ে ইন্ডিয়া জোটের বৈঠক রয়েছে। সেই বৈঠকে যোগ দিতে বুধবারই মুম্বই রওনা দেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়েরও সেই বৈঠকে উপস্থিত থাকার কথা। কিন্তু তার আগেই এদিন দিল্লি পাড়ি দিলেন অভিষেক। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে তাহলে তিনি মুম্বইয়ে জোটের বৈঠকে থাকছেন কি না তা নিয়ে। যদিও এ বিষয়ে তৃণমূলের তরফে কিছু জানানো হয়নি।

এদিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রশান্ত কিশোরের একসঙ্গে বিমানবন্দরে প্রবেশ করা নিয়ে নতুন করে জল্পনা শুরু হল তাহলে লোকসভা নির্বাচনের আগে পিকে ও অভিষেক ফের একসঙ্গে কি না তা নিয়েও। যদিও এদিন এই বিষয়ে অভিষেক বা পিকে, কেউই মুখ খোলেননি। বরং সংবাদমাধ্যমকে কিছু়টা এড়িয়ে যান তাঁরা।

প্রসঙ্গত, ভোটকৌশলী হিসাবে প্রসিদ্ধ প্রশান্ত কিশোর ওরফে পিকে। ২০২১ সালে পিকে-র হাত ধরেই তৃণমূল কংগ্রেস নির্বাচনী বৈতরণী পার করেছিল বলে শোনা যায়। যদিও ভোটের পর বিভিন্ন বিষয় নিয়ে পিকে-র সঙ্গে তৃণমূলের দূরত্ব বাড়তে শুরু করে। পরবর্তীতে প্রশান্ত কিশোরও ঘোষণা করেন, তিনি আর ভোটকুশলী হিসাবে কাজ করতে নারাজ। তবে এদিনের ছবি প্রশ্ন তুলে দিল ভবিষ্যত নিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =