মিছিলের অনুমতি চেয়ে হাইকোর্টে অধীর রঞ্জন

মিছিলের অনুমতি চেয়ে হাইকোর্টে কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। আগামী ২৯ তারিখ কলেজ স্কোয়ার থেকে শ্যামবাজার পর্যন্ত মিছিল করতে চায় কংগ্রেস শিবির। এদিকে কংগ্রেসের দাবি, পুলিশের কাছে অনুমতি চাইলেও অনুমতি দেয়নি পুলিশ। তাই কলকাতা হাইকোর্টে দ্বারস্থ হন অধীর চৌধুরী এবং আশুতোষ চট্টোপাধ্যায়। এরপরই মঙ্গলবার মামলা দায়ের করার অনুমতি দেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ।আদালত সূত্রে খবর, বুধবার শুনানি।

প্রসঙ্গত,  আরজি কর কাণ্ডের প্রতিবাদে পথে নামতে চায় কংগ্রেস। এই ধরনের কর্মসূচিতে পুলিশের অনুমতি লাগে। কিন্তু বিজেপি বরাবর অভিযোগ করে আসে যে তাদের মিছিল বা মিটিং করতে পুলিশ কোনও অনুমতি দেয় না। তাই তারা বাধ্য হয়ে আদালতের দ্বারস্থ হয়। এক্ষেত্রে কংগ্রেসের অভিযোগও এক।

আরজি কর ইস্যুতে মঙ্গলবার নবান্ন অভিযানে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। অশান্তির আশঙ্কা আগে থেকেই করে রীতিমতো রণসজ্জায় নেমেছিল পুলিশ। হাওড়া ও সাঁতরাগাছিতে পরিস্থিতি মাত্রা ছাড়ায়। দফায় দফায় জলকামান, কাদানে গ্যাস ছোড়ে পুলিশ। পাল্টা ছোড়া হয় ইট। ইটের আঘাতে মাথা ফাটে এক পুলিশ কর্মীর। এই পরিস্থিতিতে এই আরজি কর ইস্যুতেই কংগ্রেসের মিছিলে হাইকোর্ট অনুমতি দেয় কিনা, সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 9 =