শহিদ দিবসে চিকিৎসকদের কাজে লাগানোর অভিযোগে রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীকে চিঠি অধীরের

তৃণমূলের শহিদ দিবস কর্মসূচিতে চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের কাজে লাগানোর অভিযোগ এনে স্বাস্থ্য দপ্তরের ডিরেক্টরকে চিঠি পাঠালেন প্রদেশ কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী। সংশ্লিষ্ট চিঠিতে অধীর রঞ্জন প্রশ্ন তোলেন, রাজনৈতিক কর্মসূচিতে কেন সরকারি কর্মীদের ব্যবহার করা হবে তা নিয়েই। তবে শুধু স্বাস্থ্য দপ্তরই নয়, এই চিঠির প্রতিলিপি পাঠানো হয়েছে রাজ্যপাল সি ভি আনন্দ বোস ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।
উল্লেখ্য, প্রতিবছরের মতো এইবারও ধর্মতলায় পালিত হবে তৃণমূলের শহিদ দিবস। সেই কারণে কারণে সমস্ত হাসপাতাল এবং স্বাস্থ্যকেন্দ্রে মেডিক্যাল টিম এবং রক্ত মজুত রাখার নির্দেশ দেওয়া হয় রাজ্যের স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে। এরপরই বিভিন্ন চিকিৎসক সংগঠনের তরফ থেকে এই নির্দেশিকার তীব্র সমালোচনাও করা হয়। একইসঙ্গে অবিলম্বে তাঁরা এই নির্দেশিকা প্রত্যাহারের দাবিও জানিয়েছেন। শুধু তাই নয়, বিষয়টিকে বেআইনি বলেও দাবি করেছে চিকিৎসক সংগঠন সার্ভিস ডক্টরস ফোরাম।
প্রসঙ্গত, এই নির্দেশিকায় বলা হয়েছে, শহিদ দিবসের জন্য জাতীয়-রাজ্য-গ্রাম সড়কের পাশে পাশে যে সমস্ত স্বাস্থ্য প্রতিষ্ঠান রয়েছে তাঁদের প্রস্তুত থাকতে হবে। মজুত রাখতে হবে রক্ত। সরকারি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রগুলিতেও এই ব্যবস্থা থাকতে হবে। রাজ্য স্বাস্থ্য দপ্তরের এই নির্দেশিকার পর কংগ্রেস দলনেতা চিঠি পাঠান মুখ্যমন্ত্রীকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − three =