আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে ডেঙ্গি সংক্রমণ বাড়ায় কপালে ভাঁজ প্রশাসনের

জয়ন্ত ঘোষ

 

 

আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে বাড়ছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। আর তা নিয়ে কপালে ভাঁজ পড়েছে প্রশাসনের। এই দুই জেলায় ডেঙ্গি আক্রান্তের সংখ্য়া বাড়তে থাকার খবর আসতেই স্পেশাল ড্রাইভ করার নির্দেশ দেওয়া হয়েছে স্বাস্থ্য দফতরের তরফ থেকে। এদিকে নবান্ন সূত্রে খবর, কেন বাড়ছে ডেঙ্গি এই দুই জেলায় তা ইতিমধ্যেই চিহ্নিত করেছে স্বাস্থ্য দফতর। বিশেষভাবে এই দুই জেলায় পরিষ্কার রাখার উপর বিশেষভাবে জোর  দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।

পাশাপাশি অন্যান্য জেলাগুলোতেও বৃষ্টি আসার আগে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ নবান্নের। কোথায় কোথায় জল জমছে তা দেখে জল বের করার জন্য পুরসভাগুলোকে কাজে লাগানোর নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফ থেকে। আলিপুরদুয়ার জেলার অন্যত্র ডেঙ্গি সেভাবে থাবা বসাতে না পারলেও কালচিনি ব্লকে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা দিন প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে।

স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, আলিপুরদুয়ার জেলায় ডেঙ্গি আক্রান্ত ৬৫ জন। এর মধ্যে কালচিনি ব্লকে আক্রান্ত ৫৪ জন।শুধু কালচিনি গ্ৰাম পঞ্চায়েতে আক্রান্ত ১৭ জন।হাসপাতালে চিকিৎসাধীন ৩ জন।আলিপুরদুয়ার জেলার ছয়টি ব্লকের মধ্যে কালচিনি ব্লকে ডেঙ্গির বাড বাড়ন্তে চিন্তিত স্বাস্থ্য আধিকারিকরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 13 =