আনিসুর-আলিফ গ্রেফতারের পর ইডির হাতে রেশন দুর্নীতি নিয়ে নয়া তথ্য

রেশন দুর্নীতি মামলায় আনিসুর রহমান ওরফে বিদেশ ও আলিফ নূর রহমান ওরফে মুকুলকে গ্রেফতার করার পর সামনে আসছে আরও সব চাঞ্চল্যকর তথ্য।  বিদেশ দেগঙ্গার তৃণমূল ব্লক সভাপতি। এখানে বলে রাখা শ্রেয়, মুকুল বিদেশেরই ভাই।

মঙ্গলবার উত্তর ২৪ পরগনার দেগঙ্গা ব্লকের বেড়াচাপায় পিজি হাই টেক রাইস মিলে হানা দেয় ইডি। এরপরই মুকুল ও বিদেশের নাম উঠে আসে। বৃহস্পতিবার দুই ভাইকে সল্টলেক সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল। বৃহস্পতিবার রাতেই দু’জনকে গ্রেফতার করা হয়। বয়ানে একাধিক অসঙ্গতির জন্য এই গ্রেফতারি বলে খবর।

সূত্রের খবর, মুকুল, বিদেশদের রাইস মিল সম্পর্কে একাধিক তথ্য উঠে এসেছে। যা যথেষ্ট ভাবাচ্ছে তদন্তকারীদের বলেই খবর। একইসঙ্গে তাঁদের যে সম্পত্তি তারও উৎস সম্পর্কে যথাযথ নথি দেখাতে পারেনি বলে খবর। সেই জায়গা থেকেই গ্রেফতারি বলে খবর।

বিদেশ ও মুকুলকে জিজ্ঞাসাবাদ করে চাঞ্চল্যকর তথ্য ইডির হাতে উঠে এসেছে বলে খবর। নকল চাল বানানোর মেশিনের তথ্যও এসেছে ইডির আধিকারিকদের হাতে। সঙ্গে এও জানা যাচ্ছে, চিন থেকে চাল তৈরির এই মেশিন নিয়ে আসা হয়েছিল। প্রসঙ্গত, রেশন দুর্নীতি মামলায় ধৃতের তালিকা বাড়ছে। ২০২৩ সালে গ্রেফতার হন চাল ব্যবসায়ী বাকিবুর রহমান। ২০২৩ সালের ২৭ অক্টোবর গ্রেফতার হন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ওরফে বালু। ২০২৪ সালের ৬ জানুয়ারি গ্রেফতার হন বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান শঙ্কর আঢ্য। ২০২৪ সালের ১৪ ফেব্রুয়ারি গ্রেফতার হন বনগাঁ পুরসভার প্রাক্তন চেয়ারম্যান বিশ্বজিৎ দাস। ২০২৪ সালের ২৯ ফেব্রুয়ারি গ্রেফতার হন শেখ শাহজাহান। এরপর ১ অগস্ট গ্রেফতার হলেন আনিসুর রহমান ও আলিফ নূর।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − three =