লোকসভা নির্বাচনের পরই রঘু ডাকাত হয়ে আসছেন দেব

লোকসভা নির্বাচনের পরই দেব আসছেন রঘু ডাকাত রূপে। একসময় অবিভক্ত বাংলার বুকে দাপিয়ে বেড়াত দোর্দণ্ডপ্রতাপ, প্রচণ্ড শক্তিশালী ডাকাত ‘রঘু’। তার ডাকাতিতে কোনও রাখঢাক ছিলনা। প্রকাশ্য দিবালোকে রঘু ডাকাতের ভয়ে কেঁপে উঠতেন বড়লোক জমিদার থেকে শ্বেতাঙ্গ প্রভুরাও। এই রঘু ডাকাত নিয়ম মেনে তার আরাধ্যা দেবীর সামনে নরবলি দিতেন।

বাংলার বুকে এই শক্তিশালী ডাকাতকে মধ্যযুগের ইউরোপীয় দুর্ধর্ষ ডাকাত রবিনহুডের সঙ্গে তুলনা করা হয়। ধনীদের থেকে ধন ডাকাতি করে, তা দিয়ে সেবা করতেন সাধারণের। মেয়েদেরকে অগাধ সম্মান করতেন তিনি। এমনই এক জ্বলন্ত ও বিদ্রোহী চরিত্রকে বড়পর্দায় এবার নিয়ে আসছেন দেব ও পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়।

২০২১ সালে পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায় ও এসভিএফের সঙ্গে দেব এই ছবির ঘোষণা করেছিলেন। অনেকদিন ধরেই দেব অনুরাগীরা এই ছবির জন্য প্রহর গুনছেন। এদিকে টলিপাড়া সূত্রে খবর, ভোটের পরই নাকি কোমর বেঁধে এই ছবির কাজে নেমে পড়বেন দেব। প্রুস্তুতি ইতিমধ্যেই শুরু করে দিয়েছেন অভিনেতা। এখানে বলে রাখা ভাল, নির্বাচনী প্রচারের ময়দানে বর্তমানে দেবের যে বড় এলোমেলো চুল দেখা যাচ্ছে তা রঘু ডাকাত হয়ে ওঠারই প্রথম পদক্ষেপ। আগামী নভেম্বর থেকেই ছবির কাজ শুরু করবেন পরিচালক ধ্রুব ও দেব এমনটাই জানা যাচ্ছে।

লোককথা অনুয়ায়ী, হুগলি জেলার মগরায় বাসুদেবপুর গ্রামে ছিল রঘু ডাকাতের আস্তানা। সেখানেই নাকি কালীমন্দির প্রতিষ্ঠা করেছিলেন তিনি। বর্তমানে সেই মন্দির ডাকাতে কালীর মন্দির নাম স্থানীয় এলাকায় পরিচিত। অনেকে ‘রঘু ডাকাতের মন্দির’ বলেও ডাকেন। ছবির বেশ কিছু অংশের শুটিং সেই মন্দিরেও হবে বলেই জানা যাচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 5 =